জামিন স্থগিত, জেএমবি সদস্য তৌফিককে গ্রেপ্তারে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২১, ১৪:২৩

নিষিদ্ধ ঘোষিত জামায়েতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর সদস্য চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তারের জামিন স্থগিত করে তাকে গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত। অপরদিকে আসামির পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

পরে আদালত থেকে বেরিয়ে অমিত দাশ গুপ্ত দৈনিক ঢাকা টাইমসকে বলেন, জেএমবি সদস্য তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হয়ে গেছেন। আমরা তার জামিন স্থগিত চেয়ে আবেদন করেছিলাম। আপিল বিভাগ তার জামিন স্থগিত করে তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন।

এর আগে ২০১৮ সালের ১৫ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার আমলাইন এলাকা থেকে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তারসহ চারজনকে আটক করে র‌্যাব।

অন্যরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বেনীচক গ্রামের মুজিবুর রহমানের ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়া (৩৬), নন্দলালপুর গ্রামের প্রয়াত হারুনুর রশিদের ছেলে মনিরুল ইসলাম ওরফে লাদেন (৩৬) ও কানসাট কাইঠ্যাপাড়ার রুহুল আমিনের ছেলে মো. সুলাভ ওরফে সানাউল্লাহ (২২)।

ঘটনার পর এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর শিবলী মোস্তফা জানান, জেএমবি সদস্যরা গোপন বৈঠক করছে, এমন তথ্যের অভিযান চালিয়ে চারটি উগ্রবাদী বই, ২০টি উগ্রবাদী হ্যান্ডনোট ও লিফলেটসহ জেএমবি সদস্য জিয়া, তৌফিক ডাক্তার ও সানাউল্লাকে আটক করা হয়।

(ঢাকাটাইমস /১৩এপ্রিল/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :