ভার্চুয়াল কোর্টের দাবিতে সবাই একতাবদ্ধ

জেসমিন সুলতানা
| আপডেট : ১৩ এপ্রিল ২০২১, ১৯:০৯ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২১, ১৮:৪৯

বিদায় ক্ষনিকের! কাজ করতে হলে সভাপতি হতে হবে এমন নয়। প্রচার বিমুখ এম, আমিনউদ্দীন ভাই সব কাজে আপনার সার্বিক সহযোগিতা পেয়েছি। আপনাদের কমিটির সময়কাল সমাপ্ত হবে আজ। কমিটির সব সদস্যরা করোনা সময়ে সাধ্যমত চেষ্টা করেছেন সুপ্রীম কোর্ট বারের উন্নয়নের জন্য।

নতুন কমিটি গদিনাসীন হবেন। আশা করি রোজার সময়ে সবগুলো ভার্চুয়াল কোর্ট খুলে দেয়ার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করবেন। চেষ্টা করুন সফল হবেনই। আমাদের প্রধান বিচারপতি মহোদয় আমাদের কষ্ট,দুঃখ বোঝেন। করোনা পরিস্থিতিতে ভার্চুয়াল কোর্টগুলো খুলে দিয়ে আমাদের পাশেই থাকবেন। তিনি একজন মানবিক গুন সম্পন্ন মানুষ। আমাদের মাননীয় বিচারপতি মহোদয়গণ ও ভার্চুয়াল কোর্টগুলো প্রি সাইড করতে অনীহা প্রকাশ করবেন না। আমরা বার বেঞ্চ সবাই সবার সাথে একই বন্ধনে আবদ্ধ। ওনাদের ক্ষতি হোক, অসুস্থ হওয়া আমাদের কোনো ভাবেই কাম্য নয়। ভার্চুয়াল কোর্টগুলোতে সবাই অভ্যস্ত মাশাআল্লাহ কি সুন্দরভাবে কোর্টগুলো চলছিল,সবার মাঝেই একটা সুখের ও স্বস্তির হাওয়া বইছিল।

আমাদের মাননীয় আইন মন্ত্রী মহোদয় আমাদেরই নেতা, আমাদেরই আপনজন আমাদের কথা তিনি বিবেচনা করবেন। গত মার্চমাস থেকে আমরা অন্তরীনই বলা যায়। একটি করো ভার্চুয়াল কোর্ট তাও এফিডেভিডের সময় সীমা নির্ধারিত করে দেয়া হয়েছে। সৌভাগ্য বান কিছু আইনজীবীর হাতে হয়তো গুটি কতক মামলা আছে।সুপ্রীম কোর্ট বার ও সিন্ডিকেট আর দালালে পরিবেষ্টিত। তথাকথিত কিছু উকিল দালাল, মুহুরি দ্বারা বেষ্টিত। পাশাপাশি বেন্চঅফিসার পিয়ন, চাপরাশি, কারো কারো ড্রাইভার সবাই জড়িয়ে গেছে পাশাপাশি বিজনেস,তারা গ্যারান্টি দেয়, কখনো কামিয়াব লাভ করে, কখনো টাকা খেয়ে ফেলে কখনো ফেরত দেয়। এসব থেকে উত্তোলনের উপায় বের করতে হবে। সারাদিন চেম্বার, অফিসকক্ষ,টয়লেটের সামনে দাড়িয়ে মামলা না করে সবার কথা ভাবা জরুরি নয় কি?

সুপ্রীম কোর্ট বারসহ বাংলাদেশের অধিকাংশ বারের আইনজীবী করোনা আক্রান্ত।। আমাদের আইনজীবীদের চিকিৎসা সুবিধা পাওয়ার জন্য বারের সিনিয়র সদস্যরা,বর্তমান কমিটি এবং বাংলাদেশের এটর্নি জেনারেল হিসাবে এম আমিন উদ্দীন ভাই সার্বিক সহযোগিতা চাই।

বাঁচতে চাই সন্মানের সাথে। মরতে চাই ঈমানের সাথে। অবহেলিত হয়ে নয়। সবাই সবার পাশে থাকি। সহযোগিতার হাত বাড়িয়ে দেই। ভার্চুয়াল কোর্টের দাবিতে সবাই একতাবদ্ধ।

লেখক: আইনজীবী বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগ।

ঢাকাটাইমস/১৩এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :