সালথায় আ.লীগের বাধায় বিএনপির কর্মসূচি পণ্ড

প্রকাশ | ১৩ এপ্রিল ২০২১, ২১:৪৪

সালথা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা থেকে বিএনপির একটি আইনজীবী প্রতিনিধি দল মঙ্গলবার সকালে ফরিদপুরের সালথায় তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ধ্বংসস্তুপ পরিদর্শনে এসেছে। কিন্তু এই খবর পেয়ে উত্তেজনা দেখা দেয় স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে। তারা লাঠিসোটা হাতে নিয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত সালথা-ফরিদপুর সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল, শোডাউন ও প্রতিবাদ সমাবেশ করেছে। শেষে বিএনপির প্রতিনিধি দল ফিরে যেতে বাধ্য হয়েছেন।

সমাবেশে বক্তারা বলেন, গত ৫ এপ্রিল সালথার সরকারি বিভিন্ন দফতর ও থানায় হামলা চালিয়েছিল বিএনপি-জামায়াত ও হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। তারা সেদিন ধ্বংসযজ্ঞ চালিয়ে আজ কিভাবে আবার সেই ধ্বংসস্তূপ পরিদর্শনে আসতে চান। আমরা বেঁচে থাকতে সালথার মাটিতে তাদের ঢুকতে দিব না।

জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোদারেস আলী ইছা বলেন, মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা থেকে বিএনপির একটি আইনজীবী প্রতিনিধি দল সালথার ধ্বংসস্তূপ পরিদর্শনে আসার কথা ছিল। পরে কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এদিকে জেলা বিএনপির একটি সূত্র জানায়, বিএনপির ওই আইনজীবী প্রতিনিধি দল ঢাকা থেকে রওনা হয়ে আরিচা ঘাটে আসার পর সালথায় আওয়ামী লীগের বিক্ষোভ ও শোডাউনের খবর পেয়ে তারা ফিরে যান।  

সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর বলেন, বিএনপি-জামায়াত ও হেফাজতের নেতাদের ইন্ধনে তাদের সমর্থকরা সালথার সরকারি দফতরে সেদিন ধ্বংসযজ্ঞ চালিয়েছে। এখন আবার রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে ধ্বংসস্তূপ পরিদর্শন করে মানুষকে বোকা বানাতে চায়। কিন্তু সালথার আওয়ামী লীগের নেতাকর্মীরা তা হতে দেয়নি। তাদের আসার খবরে সকলে রাস্তায় নেমে এসেছে।

সালথা উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন মিয়া বলেন, সেদিন রাতে সালথায় বিএনপি-জামায়াত ও হেফাজতিরা পরিকল্পিতভাবে ওই তাণ্ডব চালিয়ে সরকারি সম্পদ ধ্বংস করেছে। এখন আবার নতুন করে তাদের নেতারা নাটক করার জন্য সেই ধ্বংসস্তুপ পরিদর্শনে আসতে চায়। কিন্তু সালথার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সাধারণ জনগণ তাদের প্রত্যাখান করেছে। তারা সালথায় এলে তাদের প্রতিহত করা হবে।

প্রসঙ্গত, লকডাউনকে কেন্দ্র করে গুজব ছড়িয়ে গত ৫ এপ্রিল সালথা উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি অফিসে তাণ্ডব চালায় উত্তেজিত জনতা। এ সময় দুটি সরকারি গাড়িসহ কয়েকটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় তারা। এ ঘটনায় দুই যুবক নিহত হয়।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/কেএম)