বগুড়ায় শিশু সিয়াম হত্যায় নারী গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২১, ২১:৪৬

বগুড়ায় ৭ বছরের শিশুপুত্র সিয়াম হত্যায় জড়িত থাকার অভিযোগে মালতি বেগম নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। হত্যাকাণ্ডের দুই ঘন্টার মাঝে পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় পুলিশ সুপার তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গ্রেপ্তার এবং হত্যার কারণ জানান।

গ্রেপ্তার মালতি বেগম শাহাজাহানপুর থানার পলিপালাশ গ্রামের মুসলিম উদ্দিনের স্ত্রী।

এর আগে মঙ্গলবার দুপুরে শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়নের পানিহালী গ্রামের মাঠ থেকে পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ। নিহত সিয়াম নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের তেতলাগাড়ি গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, ঘটনার দুই সপ্তাহ আগে সারিয়াকান্দিতে সিয়ামের খালার বাড়িতে তার মা সাবিনার সাথে অভিযুক্তের পরিচয় হয়। এরপর তারা একসাথে তেতলাগাড়ীতে নিজ বাড়িতে যায়। সেখানে সাবিনার ভাই মমিনের জমজ বাচ্চাদের দত্তক নিতে চায় মালতি। এ নিয়ে তাদের মাঝে মনোমালিন্যে হয়৷ এতে সে ক্ষিপ্ত হয়ে সাবিনার ছেলে সিয়ামের ক্ষতি করার পরিকল্পনা করে। মঙ্গলবার সকাল আনুমানিক সাড়ে ৮টায় মালতি সিয়ামকে খাবারের প্রলোভন দিয়ে বাড়ি থেকে নিয়ে যায়। যাওয়ার সময় রাস্তায় নিহতের মা ও মামি তাদের দেখলেও সম্পর্কে আত্মীয় হওয়ায় তাদের কোন সন্দেহ হয়নি। একপর্যায়ে মালতি সিয়ামকে একটি দোকান থেকে খাবার কিনে দিয়ে তেতলাগাড়ী গ্রাম থেকে ২ কিলো মিটার উত্তরে শাহাজাহানপুর থানার পানিহালী এলাকার একটি ধান খেতে সিয়ামকে হাসুয়া দিয়ে গলা কাটে। পরে নিহতের দেহ পাশের একটি ড্রেনে ফেলে হাসুয়া ধান খেতে রেখে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরও জানান, আমাদের কাছে মনে হয়েছে মালতি বাচ্চা দত্তক নেওয়ার কাজ করত। সাবিনার ভাইয়ের বাচ্চাদের দত্তক না পেয়ে সে হত্যাকাণ্ডটি ঘটিয়েছে।

ঘটনার পর পুরো এলাকায় মাইকিং হলে সাবিনা ও তার ভাই বউ ছাড়াও আরও দু'জন সাক্ষী পাওয়া যায় যারা মালতিকে সিয়ামকে ধানক্ষেতে নিয়ে যেতে দেখে।

পরে মালতির বাড়িতে গিয়ে রক্তমাখা বোরকা ধোঁয়া অবস্থায় আমরা হাতেনাতে গ্রেপ্তার করি। পরে তিনি প্রাথমিকভাবে সব কিছু স্বীকার করে৷

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :