পোর্তোকে পেছনে ফেলে সেরা চারে চেলসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০২১, ০৫:১৭ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ০৪:৪৪

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগের খেলায় পর্তুগিজ ক্লাব পোর্তোর বিপক্ষে ১-০ গোলে হেরেও সাত বছর পর সেরা চারের টিকেট নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব চেলসি। প্রথম লেগের ম্যাচে পোর্তোর বিপক্ষে ২-০ গোল ব্যবধানে জিতেছিল টমাস টুখেলের শিষ্যরা। ফলে দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ২-১।

প্রথম লেগে দুই গোল ব্যবধানে জেতায় সেমিফাইনালের পথটা অনেকটা সহজ ছিল চেলসির। তাই দ্বিতীয় লেগের ম্যাচে এক গোল ব্যবধানে হারলেও কোনো সমস্যা ছিল না ইংলিশ ক্লাবটির। এদিন তাদের লক্ষ্য ছিল কোনো মতো পোর্তোকে আটকানো। তবে ড্র কিংবা কিংবা জিততে না পারলেও এক গোলে হেরেছে তারা। তাই পরের রাউন্ডে উঠতে কোনো সমস্যা হয়নি।

মঙ্গলবার রাতের ম্যাচে প্রথম থেকেই একের পর এক আক্রমণ করতে থাকে পোর্তো। তবে ম্যাচের অষ্টম মিনিটে গোলের প্রথম সুযোগ পায় চেলসিই। ডি-বক্সে ঢুকে ম্যাসন মাউন্টের নেওয়া শট এক ডিফেন্ডারের পায়ে লেগে পোস্টের বাইরে দিয়ে যায়।

৩৩তম মিনিটে সুযোগ নষ্ট করেন পোর্তোর হেসুস করোনা। সতীর্থের ক্রস ডি-বক্সে ভালো পজিশনে পেয়ে উড়িয়ে মারেন মেক্সিকোর এই ফরোয়ার্ড। ৫৪তম মিনিটে বাঁ দিক থেকে মাউন্টের পাস ডি-বক্সে খুঁজে পায় ক্রিস্টিয়ান পুলিসিককে। কিন্ত শট লক্ষ্যে রাখতে পারেননি যুক্তরাষ্ট্রের এই ফরোয়ার্ড।

৬৫তম মিনিটে দ্বিতীয়ার্ধে বদলি নামা মেহদি তারেমির দুর্বল হেড সহজেই ঠেকিয়ে দেন চেলসি গোলরক্ষক এদুয়াঁ মঁদি। ম্যাচে এটিই ছিল লক্ষ্যে প্রথম শট।

এক সময় মনে হচ্ছিল গোলশূন্য ব্যবধানেই শেষ হবে ম্যাচ। কিন্তু নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন তারেমি। ডান দিক থেকে সতীর্থের ক্রসে অসাধারণ ওভারহেড কিকে বল জালে পাঠান তিনি। কিন্তু দলকে পরের ধাপে নেওয়ার জন্য তা যথেষ্ট ছিল না। এরপর আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পোর্তো।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :