রাহিতুলের উপন্যাসে ঈদে বিশেষ টেলিফিল্ম

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ০৮:৪৮

তরুণ লেখকদের মধ্যে রাহিতুল ইসলাম এক পরিচিত নাম। এর আগেও এই লেখকের বই অবলম্বনে নির্মাণ করা হয়েছিল শর্টফিল্ম, যা ভীষণ সাড়া ফেলেছিল। এবার তাঁর লেখা আরেক জনপ্রিয় উপন্যাস “চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার” অবলম্বনে তৈরি হচ্ছে ঈদের বিশেষ টেলিফিল্ম। এতে অভিনয় করছেন এ সময়ের আলোচিত অভিনেতা লুৎফর রহমান জর্জ, খায়রুল বাশার ও অভিনেত্রী তাসনিয়া ফারিন। টেলিফিল্মটি পরিচালনা করছেন ভিকি জাহেদ।

এর আগে রাহিতুল ইসলামের লেখা “আউটসোর্সিং ও ভালোবাসার গল্প” উপন্যাস থেকে তৈরি করা হয়েছিল শর্টফিল্ম। এতে অভিনয় করেছিলেন আফরান নিশো ও তানজিন তিশা। মুক্তির পরপরই ওই শর্টফিল্ম আলোড়ন তোলে। ধারণা করা হচ্ছে, এবারের “চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার” ছাড়িয়ে যাবে আগের কাজটিকে। কারণ এবারের টেলিফিল্মটি প্রচারিত হবে তিনটি বেসরকারি স্যাটেলাইট চ্যানেলের ঈদ অনুষ্ঠানমালায় এবং এটি থাকবে ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গতে।

এই টেলিফিল্মটি নির্মাণ করছে বঙ্গ। তাদের ”বঙ্গ বব” (বেইজড অন বুক) প্রজেক্টের অশ হিসেবে তৈরি হচ্ছে “চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার”।

টেলিফিল্মে দেখা যাবে, শহরের নির্ঝঞ্ঝাট-সচ্ছল জীবন, প্রেমিক, ভালো চাকরি ফেলে গ্রামে চলে যায় এক তরুণ কম্পিউটার ইঞ্জিনিয়ার। সেখানে গিয়ে শুরু করে এক অন্যরকম জীবন। জানা গেছে, শিগগিরই এই টেলিফিল্মের শুটিং শুরু হবে।

বঙ্গ বিডি’র চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান বলেন, “বঙ্গ বব’’ আমাদের স্বপ্নের প্রকল্প। এর ধারাবাহিকতা বজায় থাকবে। এবার ঈদে সাত লেখকের গল্প অবলম্বনে সাতটি টেলিফিল্ম আসছে। এর মধ্যে রাহিতুল ইসলামের ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ উপন্যাসটি আমাদের ডিজিটাল বাংলাদেশকে তুলে ধরেছে। গল্পে দেখা যাবে শহরের বিশ্ববিদ্যালয় পড়ুয়া একটি ছেলে ভালো চাকরি ছেরে কীভাবে চরে চলে যায়, সেই চরকে কীভাবে ডিজিটাল করে তোলেন। এবার ঈদে এই বিশেষ টেলিফিল্মটি তিনটি বেসরকারি টেলিভিশনসহ বঙ্গতেও দেখা যাবে ।

”বঙ্গ বব”-এর অংশ হিসেবে শাহাদুজ্জামানের ‘শাহাদুজ্জামান রচনা সংগ্রহ ১’ থেকে দুটি গল্প, মাহবুব মোর্শেদের ‘নোভা স্কশিয়া’, শিবব্রত বর্মণের ‘সময়ের গল্প ২০১৩’, যোবায়েদ আহসানের ‘হাকুল্লা’, সাদাত হোসাইনের ‘মরণোত্তম’ ও মারুফ রেহমানের ‘লাবনী’ নামের উপন্যাস থেকেও টেলিফিল্ম নির্মাণ করা হচ্ছে। প্রতিটিই নির্মাণ করছেন তারকা নির্মাতারা ও অভিনয় করছেন জনপ্রিয় শিল্পীরা।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :