কোহলিকে টপকে নাম্বার ওয়ান ব্যাটসম্যান বাবর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ১৬:০১

আইসিসির ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে দীর্ঘক্ষণ এক নম্বরে রাজত্ব করা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে এবার টপকে গেছেন পাকিস্তানি দলনেতা বাবর আজম। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে কোহলি পেছনে ফেলে এক নম্বরে উঠেছেন বাবর।

৮৬৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছেন বাবর। তার চেয়ে ৮ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছেন কোহলি। পাকিস্তানের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে র‍্যাংকিংয়ের এক নম্বরে উঠলেন বাবর।

প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে একটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ৭৬ গড়ে ২২৮ রান করেছেন বাবর। এর মধ্যে শেষ ম্যাচে ৮২ বলে ৯৪ রানের ইনিংসের সুবাদে পেয়েছে ১৩টি মূল্যবান রেটিং পয়েন্ট। সবমিলিয়ে এ সিরিজে তার অর্জন ২৮ রেটিং পয়েন্ট। এখন তার রেটিং পয়েন্ট বেড়ে হয়েছে ৮৬৫ এবং কোহলির চেয়ে এগিয়ে গেছেন ৮ পয়েন্টে।

বাবর ছাড়াও সেরা দশে রয়েছেন পাকিস্তানি ওপেনার ফখর জামানও। ৭৭৮ রেটিং পয়েন্ট নিয়ে ডু-প্লেসিসের সঙ্গে যৌথভাবে সাত নম্বরে রয়েছেন তিনি। এছাড়া সেরা দশে আর কোনো পরিবর্তন আসেনি। ৮২৫ রেটিং পয়েন্ট নিয়ে তিন নম্বরেই রয়েছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। আর ৮০১ এবং ৭৯১ রেটিং পয়েন্ট নিয়ে যথাক্রমে চার এবং পাঁচ নম্বরে রয়েছেন রস টেইলর ও অ্যারন ফিঞ্চ।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :