বাগেরহাটে ফোন করলেই চিকিৎসক যাচ্ছেন রোগীর বাড়ি

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০২১, ১৮:১৬ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ১৭:১২

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে হাসপাতালে রোগীর চাপ কমাতে বাড়ি বাড়ি গিয়ে সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগ। বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের সহযোগিতায় স্বাস্থ্যবিভাগ এই উদ্যোগ নিয়েছে। ০১৭৩০৩২৪৭৯৩ এই নাম্বারে ফোন করলে চিকিৎসক বাড়িতে গিয়ে সেবা দিয়ে আসবে।

বুধবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে এই স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক। এসময়ে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ বকসি, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক আহাদ উদ্দিন হায়দারসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের প্রথম ঢেউয়ে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার নামে একটি সেবা চালু করেন বাগেরহাট-২ আসনের সাংসদ। তারই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমাদের এই সাংসদ স্বাস্থ্যসেবায় নতুন আরেকটি উদ্যোগ গ্রহণ করেছেন যার আজ উদ্বোধন করলাম। একটি নাম্বার দেয়া হয়েছে এই নাম্বারে ফোন করি ডাক্তার যাবে রোগীর বাড়ি। রোগী ফোন করলে মেডিকেল টিম গাড়ীতে যেয়ে সেই বাড়ির রোগীকে চিকিৎসাসেবা দিয়ে আসবে। এটি আমাদের জন্য বড় অর্জন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, আমরা এখন লকডাউনের মধ্যে রয়েছি। এখন চলাচল সীমিত। অনেকের চিকিৎসার প্রয়োজন রয়েছে তারা হাসপাতালে আসতে পারবে না। তারা যাতে বাড়িতে বসে চিকিৎসাসেবা পেতে পারে সেজন্য সংসদ সদস্য এই উদ্যোগ নিয়েছেন। এরফলে দুটি সুবিধা হবে। এরমধ্যে ওই রোগী একদিকে চিকিৎসাসেবা পাবে অন্যদিকে ওই রোগীর শরীরে যদি করোনা ভাইরাসের সংক্রমণ থাকে তাহলে তা অন্যদের শরীরে ছড়াবে না। ফোনকলে পেয়ে চিকিৎসাসেবা দেয়ার জন্য স্বাস্থ্যবিভাগ চারটি মেডিকেল টিম প্রস্তুত করেছে। এই টিমের সমন্বয় করবেন আবাসিক মেডিকেল অফিসার।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, এই সেবাটি বাগেরহাট সদর ও কচুয়া উপজেলাতে এখন চালু হলেও উদ্যোগটি জেলাব্যাপী চালু করারও চিন্তা রয়েছে।

ঢাকাটাইমস/১৪ এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেজি দরে অপরিপক্ক তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :