সেরে উঠছেন করোনায় আক্রান্ত সচিবরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ১৯:১৮

দেশে যখন করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে তখন পাঁচজন প্রভাবশালী সচিব আক্রান্ত হয়েছেন এই ভাইরাসটিতে। তাদের কেউ হাসপাতালে, কেউ আবার চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন। করোনা নেগেটিভ না এলেও তারা ধীরে ধীরে সুস্থ উঠছেন বলে জানা গেছে।

সচিবদের মধ্যে করোনায় আক্রান্ত আছেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার এবং স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর। তার স্ত্রীও করোনায় আক্রান্ত।

করোনায় আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে আছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার। তার একান্ত সচিব (উপসচিব) মুহাম্মদ মোজাম্মেল হোসেন খান ঢাকা টাইমসকে বলেন, ‘দুই সপ্তাহের বেশি হলো সচিব স্যার করোনায় আক্রান্ত। সাত দিন হাসপাতালে থাকার পর বর্তমানে তিনি বাসায় আছেন। এমনিতে সুস্থ আছেন। কিন্তু এখনো করোনা নেগেটিভ আসেনি। আগামী বৃহস্পতি অথবা শুক্রবার আবার পরীক্ষার জন্য যেতে পারেন।’

বাসায় থাকলেও সার্বক্ষণিক দাপ্তরিক কাজ, ফাইলপত্র স্বাক্ষর করছেন বলেও জানান এই কর্মকর্তা।

গত ১ এপ্রিল রাত থেকে শারীরিক জটিলতা দেখা দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে সম্প্রতি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি হওয়া সচিব মো. আব্দুল মান্নানের। এরপর করোনা শনাক্ত হয় তার।

পরে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হলে সেখানে ১২ দিন চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন এই কর্মকর্তা। বর্তমানে তিনি বাসায় আইসোলেশনে আছেন।

শারীরিক অবস্থার বিষয়ে জানতে চাইলে বুধবার সচিব আব্দুল মান্নান ঢাকা টাইমসকে বলেন, ‘শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো আছে। এখনো নেগেটিভ আসেনি। কালকে পরীক্ষা করাতে পারি। দোয়া করবেন দ্রুত যেন পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারি।’

মার্চের শেষের দিকে করোনায় আক্রান্ত হন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর বুধবার তার ছাড়পত্র নিয়ে বাসায় যাওয়ার কথা বলে জানিয়েছেন সচিবের একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ এনামুল আহসান।

ঢাকা টাইমসকে এনামুল আহসান বুধবার দুপুরে বলেন, ‘তিনি এখন ভালো আছেন। আজকে হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বাসায় ফেরার কথা। আর করোনার স্যাম্পল গতকাল দেয়া হয়েছে। যতটুকু শুনেছি নেগেটিভ এসেছে।‘

এদিকে গত ৪ এপ্রিল করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন খাদ্য মন্ত্রণালয়ের সচিব নাজমানারা খানুম। বর্তমানে তিনি বাসায় আইসোলেশনে আছেন। বাসায় থেকে ভার্চুয়াললি গুরুত্বপূর্ণ বৈঠকেও অংশ নিচ্ছেন।

খাদ্য সচিবের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তার একান্ত সচিব (উপসচিব) মুহাম্মদ মাসুম বিল্লাহ ঢাকা টাইমসকে বলেন, ‘তিনি বর্তমানে ভালো আছেন। স্বাভাবিক আছেন।’

তবে স্বাস্থ্য শিক্ষা সচিবের শারীরিক অবস্থা সম্পর্কে একাধিকভাবে চেষ্টা করলেও সবশেষ পরিস্থিতি জানা সম্ভব হয়নি। তার ব্যক্তিগত নম্বরে যোগাযোগের চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :