ডর্টমুন্ডকে হারিয়ে সেরা চারে ম্যান সিটি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ০৫:২০ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ০৪:৩৪

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগের ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েও স্বাগতিক ডর্টমুন্ডকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। আর এই জয়ের মাধ্যমে সেরা চারে নিজেদের জায়গা নিশ্চিত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যাচে সিটির হয়ে একটি করে গোল করেন রিয়াদ মাহারেজ ও ফোডেন। আর ডর্টমুন্ডের পক্ষে একমাত্র গোলটি করেন বেলিংহ্যাম।

এর আগে ম্যান সিটির মাঠে প্রথম লেগের ম্যাচে ২-১ গোল ব্যবধানে জয় পেয়েছিল ইংলিশ ক্লাবটি। ফলে বুধবার রাতের ম্যাচে ড্র করলেই পরের রাউন্ড নিশ্চিত হতো কেভিন ডি-ব্রুইনদের। তবে প্রথমে গোল খেয়ে বসলে অ্যাওয়ে গোলে এগিয়ে যায় জার্মান ক্লাবটি। শেষ পর্যন্ত ২-১ গোল ব্যবধানে জিতেছে সিটি। ফলে দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনালে উঠে শিরোপা প্রত্যাশী ক্লাবটি।

এদিন ঘরের মাঠে ১৫তম মিনিটে ম্যাচের প্রথম আক্রমণ থেকে এগিয়ে যায় ডর্টমুন্ড। ডি-বক্সে আর্লিং হলান্ডের পাসে একজনের শট ব্লকড হওয়ার পর বল যায় বেলিংহ্যামের সামনে। দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ইংলিশ এই মিডফিল্ডারের ডান পায়ের জোরালো শট গোলরক্ষক এদেরসনের হাত ছুঁয়ে জালে জড়ায়।

৫৫তম মিনিটে সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান মাহারেজ। প্রতিপক্ষের ক্রস ক্লিয়ার করার চেষ্টায় বল ডর্টমুন্ডের ডিফেন্ডার এমরে কানের মাথা ছুঁয়ে হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৭৪তম মিনিটে অনেকটা দূর থেকে ডে ব্রুইনের নেওয়া শট ঠেকান গোলরক্ষক। পরের মিনিটেই দলকে এগিয়ে নেন ফোডেন। ডি-বক্সের বাইরে থেকে তার শট পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে পরের রাউন্ডে ওঠার উল্লাসে মাঠ ছাড়ে সিটি।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :