যৌথ অধিবেশনে ভাষণ দেবেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১১:২৫ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১০:৪২

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার দায়িত্ব গ্রহণের ১০০ দিন উপলক্ষে এ মাসে কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেয়ার ব্যাপারে সম্মত হয়েছেন।

করোনাভাইরাস মহামারি এবং আমেরিকার অর্থনৈতিক বিপর্যয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে তিনি লড়াই চালিয়ে যাওয়ার প্রেক্ষাপটে এ ভাষণ দিতে যাচ্ছেন। খবর এএফপির।

ঐতিহাসিক সময়ের চ্যালেঞ্জ ও সুবিধা বিষয়ে আগামী ২৮ এপ্রিল ভাষণ দেয়ার ব্যাপারে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির আমন্ত্রণ গ্রহণ করেছেন বাইডেন।

এ ভাষণ প্রযুক্তিগতভাবে হবে না। এটি স্টেট অব ইউনিয়নের তথাকথিত ভাষণের মতো হবে। সংবিধান অনুযায়ী আমেরিকান প্রেসিডেন্টরা প্রতি বছর এই ভাষণ দিয়ে থাকেন। বাইডেনের মতো ‘ব্র্যান্ড নিউ’ নেতাদের কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেয়ার রেওয়াজ রয়েছে।

হোয়াইট হাউস জানায়, বাইডেন তার দায়িত্ব গ্রহণের ১০০তম দিনের আগের রাতে আইনপ্রণেতাদের উদ্দেশে ভাষণ দেয়ার ব্যাপারে পেলোসির আমন্ত্রণ গ্রহণ করেছেন।

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতা ছেড়ে দেয়ার মধ্যদিয়ে গত ২০ জানুয়ারি দায়িত্ব গ্রহণের পর বাইডেন করোনাভাইরাস সংকট মোকাবেলায় এবং বিপর্যয়ের মুখে পড়া মার্কিন অর্থনীতি রক্ষায় অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেন।

বাইডেন প্রশাসন তার দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিনে ১০ কোটি মানুষকে টিকা দেয়ার লক্ষ্য খুব সহজেই পূরণ করেছে। পরে এই লক্ষ্যমাত্রা বাড়িয়ে ২০ কোটি করা হয়।

ঢাকাটাইমস/১৫এপ্রিল/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :