বাবরের দুর্দান্ত সেঞ্চুরিতে পাকিস্তানের জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১২:২৩ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১২:০১

চার ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ফের জিতেছে সফররত পাকিস্তান। এদিন অধিনায়ক বাবর আজমের রেকর্ড গড়া সেঞ্চুরিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজের এগিয়ে গেল সফরকারীরা। চতুর্থ এবং শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল(শুক্রবার)।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৩ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই জয়ের ভিত গড়ে দেয় পাকিস্তানি দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ফলে ২ ওভার এবং ৯ উইকেটে হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার জানেমান মালান এবং এইডেন মারক্রাম উভয়ই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন।

দুই ওপেনারের আগ্রাসী ব্যাটিংয়ে বাড়তে থাকে রান। মারক্রাম ২৫ বলে পূর্ণ করেন ফিফটি, সিরিজে তার টানা তৃতীয়। বিপজ্জনক হয়ে ওঠা এই ব্যাটসম্যানকে বোল্ড করে ১০৮ রানের জুটি ভাঙেন মোহাম্মদ নওয়াজ। মারক্রামের ৩১ বলে ৬৩ রানের ইনিংস সাজানো ৪ ছক্কা ও ৬ চারে।

তিন নম্বরে সুযোগ পেয়ে ঝড় তোলার ইঙ্গিত দিয়ে থামেন জর্জ লিন্ডে (১১ বলে ২২)। ৪০ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৫ রান তুলে আউট হন মালান।

বেশিক্ষণ টেকেননি অধিনায়ক হেনরিখ ক্লাসেন। দলের স্কোর দুই ছাড়ায় মূলত রাসি ফন ডার ডাসেনের ব্যাটে। চোট কাটিয়ে সিরিজে প্রথম ম্যাচ খেলতে নামা এই ব্যাটসম্যান ২০ বলে ২ ছক্কা ও একটি চারে ৩৪ রানে অপরাজিত ছিলেন।

২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাবর আজমের অসাধারণ এবং রেকর্ডগড়া সেঞ্চুরির ওপর ভর করেই জয়ের বন্দরের দিকে এগোতে থাকে পাকিস্তান। ৫৯ বলে ১২২ রানের বিশাল স্কোর গড়ে আউট হন পাকিস্তান অধিনায়ক। ১৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৪টি।

১২২ রান করে বাবর আজম আউট হয়ে গেলেও অপরাজিত থেকে যান অপর ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ৪৭ বলে ৭৩ রান করেন তিনি। ৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ২টি। ৮ রানে অপরাজিত থাকেন ফাখর জামান।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :