চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী বন্ধুরা আমাকে ফোন দিন

নাজমুল ইসলাম সুমন
| আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১৪:৪২ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১৪:৩৮

ডাক্তার বা স্বাস্থ্যসেবা খাতে কর্মরত ভাইবোনদের কাজের জন্য যাত্রা নিরাপদ হোক। anti establishment activity একটা দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর তৃতীয় বিশ্বের জনপ্রিয় চেতনা হলেও আদতে এটা শুধুমাত্র রাষ্ট্রের মধ্যে শাসক ও জনগণের নেতিবাচক মিথস্ক্রিয়া নয়, এটা যুগে যুগে চলে আসা একটা সমাজব্যবস্থায় inferiority complex এ ভোগা মানুষদের সস্তা রেসপন্স। যেমন দক্ষিণ এশিয়ায় ভারত বিরোধী ভাবসাব, ASEAN এর চীন ভীতি, black sea অঞ্চলে রাশিয়া ভীতি, এশিয়া মাইনর এ তুরস্ক ভীতি, উত্তর আমেরিকায় মার্কিন ভীতি ইত্যাদি ইত্যাদি।

আর হুদাহুদি বাংলাদেশে পুলিশ ভীতিকে সারথি করে পুলিশ বিরোধী তথাকথিত anti establishment propaganda কত রকম হতে পারে তা শুধুমাত্র গতকালে জনগণের স্বার্থে লকডাউন কার্যকরী করতে যাওয়া পুলিশ সদস্যদের বিরুদ্ধচারণ ও নেতিবাচক প্রোপাগাণ্ডা দেখলেই সহজে অনুমেয়।

আমি দুধে ধোঁয়া তুলসি পাতা না, আমিও বিচ্যুতির অংশ। তবে হলফ করে বলতে পারি পুলিশ লিডারশীপ করনায় প্রথমসারির যোদ্ধাদের হ্যারাসমেন্টের পক্ষে না। রেসিপ্রোক্যাল দায়িত্বশীল আচরণের মাধ্যমে এই নেতিবাচক প্রোপাগাণ্ডা প্রতিরোধ করা সবারই দায়িত্ব।

বাংলাদেশ পুলিশ অবশ্যই জনগণের ইচ্ছে বা স্বার্থের বাইরে নয়। দেশকে করোনাভাইরাস থেকে মুক্ত করতে অন্যান্য অনেকের সাথে পুলিশও কাজ করছে। তাদের এই কাজকে ব্যক্তিগত না ভাবে বরংচ জাতীয় স্বার্থ ভেবে সহায়তা করুন।

ডাক্তার ভাই বা বোনদের কর্মস্থলে যাওয়া-আসার পথে বাংলাদেশ পুলিশ কোনভাবেই বাধা নয়, বরংচ সহযোগী বন্ধু। আমি বিশ্বাস করি বাংলাদেশ পুলিশ যৌক্তিক কারণ ছাড়া আপনাকে বাধাগ্রস্ত করছে না। আর যদি বাধাগ্রস্ত করেই ফেলে সেটাকে ভুল প্রমানের সাহস থাকলে অবশ্যই সংশ্লিষ্ট অপরাধ অঞ্চলের সহকারী পুলিশ সুপার বা সহকারী কমিশনারকে ফোন দিন (ইন্টারনেটে/এপে নাম্বার আছে)।

আর আমার বন্ধুতালিকায় থাকা ডাক্তার বন্ধুদের বা স্বাস্থ্যসেবা খাতে কর্মরত ভাইবোনদের বলব আমাকে ফোন দিনঃ ০১৩২০০৪৬৪৭২।

লেখক: অ্যাডিশনাল ডেপুটি কমিশনার, সাইবার ক্রাইম, ইনভেস্টিগেশন ডিভিশন, ডিএমপি

ঢাকাটাইমস/১৫এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :