রাগে চেয়ার ভাঙলেন কোহলি, হলেন তিরস্কৃত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১৪:৫০ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১৪:৩৭

আইপিএলে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু জিতলেও ব্যাট হাতে নিজের মতো করে খেলতে পারেননি দলীয় অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচের প্রথম ইনিংসের ১৩তম ওভারে জেসন হোল্ডারের বলে আউট হলে মাঠে বাইরে গিয়ে রাগের মাথায় ব্যাট দিয়ে চেয়ারে আঘাত করেন তিনি। আর তাতেই অ্যাম্পায়ারের কাছে তিরস্কৃত হতে হয়েছে কোহলিকে।

খেলা শেষে ম্যাচ রেফারি ভেঙ্গালিল নারায়ণ কুট্টি এ সিদ্ধান্ত নেন। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় আইপিএল সংবিধানের ২.২ অনুচ্ছেদের আইন ভঙ্গ করার। যেখানে লেভেল-১ মাত্রার আইন ভঙ্গ করেছেন কোহলি। এর দায়ে তিরস্কৃত করা হলেও কোনো জরিমানা গুনতে হয়নি ব্যাঙ্গালুরু অধিনায়ককে।

আইপিএলের নিয়ম-নীতির মধ্যে সরাসরি উল্লেখ করা আছে, ম্যাচ ডে'তে ক্রিকেটীয় কোনো সরঞ্জামের ওপর নিজের রাগ-ক্ষোভ প্রকাশ করা যাবে না। তাই কোহলিকে তিরস্কৃত করা হয়েছে। লেভেল-১ অপরাধ হওয়ার ম্যাচ রেফারির সিদ্ধান্তই এখানে চূড়ান্ত বলে বিবেচিত হয়েছে।

তবে নিজে তিরস্কৃত হলেও দারুণ এক ম্যাচ জিতেছে বেঙ্গালুরু। নিশ্চিত হারের মুখে থাকলেও কোহলি বাহিনী হায়দরাবাদকে হারিয়েছে ৬ রানে।

এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ভালো করতে পারছিল না পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বেঙ্গালুরু। শেষ পর্যন্ত গ্লেন ম্যাক্সওয়েলের ৪১ বলে ৪৯ রানের ইনিংসের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে কোহলিরা।

জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং মানিশ পান্ডের ব্যাটিংয়ের সুবাদের জয়ের দিকেই এগোচ্ছিল একবারের চ্যাম্পিয়নরা। কিন্তু এই দুজন ব্যাটসম্যান আউট হলে পরে সহজ ম্যাচটি কঠিন হয়ে পড়ে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেটে হারিয়ে ১৪৩ রানেই থেমেছে তাদের ইনিংস।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :