বিএসএমএমইউয়ে টিকা নিলেন শেখ কবীরসহ বিশিষ্টজনেরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১৭:৪৩

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারের কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে টিকা নিয়েছেন বঙ্গবন্ধু পরিবারের জ্যেষ্ঠ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচা শেখ কবীর হোসেন। আজ বৃহস্পতিবার তিনি টিকা নেন। এ সময় বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার এই কেন্দ্রে আরও টিকা নিয়েছেন প্রধানমন্ত্রীর চাচাতো ভাই বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এমপি, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, নেত্রকোনার জাকিয়া পারভীন খানম মনি এমপি, লেখক, সাংবাদিক, গবেষক, ফার্মাসিস্ট ও আওয়ামী লীগ নেতা সুভাষ সিংহ রায়, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বিচারপতি ওবায়দুল হাসান, অধ্যাপক ড. অসীম সরকার প্রমুখ।

বিএসএমএমইউর কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার চলমান কঠোর লকডাউনের মাঝেও মোট এক হাজার ৪২৫ জন টিকা নিয়েছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক হাজার ২৮০ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৪৫ জন। আজ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৩ হাজার ৭৬ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন আট হাজার ৪৯৩ জন।

এদিকে বেতার ভবনের পিসিআর ল্যাবে ১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, নববর্ষের ছুটির দিনের ২৬৮ জনসহ ১৪ এপ্রিল পর্যন্ত পর্যন্ত এক লাখ ৩১ হাজার ৩ ৮৫ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে নববর্ষের ছুটির দিনের ১৯৮ জনসহ গতকাল ১৪ এপ্রিল পর্যন্ত ৮৯ হাজার ৭১৭ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত সাত হাজার ৯৬১ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন চার হাজার ৫৪৭ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিন হাজার ৭৪৭ জন। বর্তমানে ভর্তি আছেন ২০১ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ২০ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন রোগী।

এদিকে আজ বৃহস্পতিবার বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদের সাথে ডা. মিল্টন হলে ডিনদের একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া উপাচার্যের কার্যালয়ে স্তন ও জরায়ুমুখের ক্যান্সার নিয়ে একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও এ ব্লকে ফ্রন্টলাইন যোদ্ধাদের সাথে এবং ডা. মিল্টন হলে আইটি বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। এ সকল কার্যক্রমে বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন খন্দকার মানজারে শামীম, ডেন্টাল অনুষদের ডিন মোহাম্মদ আলী আসগর মোড়ল, মেডিসিন অনুষদের ডিন মাসুদা বেগম, সার্জারি অনুষদের ডিন ছয়েফ উদ্দিন আহমেদ, শিশু অনুষদের ডিন শাহীন আকতার, নার্সিং অনুষদের ডিন মোহাম্মদ হোসেন, রেজিস্ট্রার এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর হাবিবুর রহমান দুলাল উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

করোনায় ধূমপায়ীদের মৃত্যু হার ৩ গুণ বেশি: গবেষণা

বিদায়ী উপাচার্যের অনিয়ম-দুর্নীতির প্রশ্নে যা বললেন ডা. দীন মোহাম্মদ

বিএসএমএমইউতে নতুন উপাচার্যকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি  

অ্যানেস্থেসিয়ায় হ্যালোথেন ব্যবহার বন্ধ করতে বললো স্বাস্থ্য সেবা বিভাগ, কেন এ নির্দেশ?

হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকি কমায় বাদাম!

স্বাধীনতা দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প

বিশ্ব যক্ষ্মা দিবসে জানুন সংক্রামক এ রোগের লক্ষণ ও চিকিৎসা সম্পর্কে বিস্তারিত

মৃগী রোগ সম্পর্কে কতটা জানেন? এর লক্ষণ আর চিকিৎসাই বা কী?

এক যুগ আগেই জানা যাবে আপনি মূত্রাশয়ের ক্যানসারে আক্রান্ত কি না

কীভাবে চিনবেন প্রাণঘাতী অগ্ন্যাশয়ের ক্যানসার? বাঁচতে হলে জানুন

এই বিভাগের সব খবর

শিরোনাম :