করোনা পরবর্তী জটিলতায় নির্মাতা সাজেদুলের মৃত্যু

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ১৪:১০ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২১, ১০:১৯

মহামারি করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার পর মারা গেলেন চলচ্চিত্র নির্মাতা, লেখক, গবেষক ও চিকিৎসক সাজেদুল আউয়াল। বৃহস্পতিবার সন্ধ্যার পর নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোশ্যাল মিডিয়ায় একটি স্ট্যাটাস দিয়ে সাজেদুল আউয়ালের মৃত্যুর খবর জানান আরেক নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। তিনি জানান, করোনা পরবর্তী জটিলতায় মৃত্যু হয়েছে ৬৩ বছর বয়সী এই নির্মাতার।

পারিবারিক সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন বহু প্রতিভাধর এই নির্মাতা। পরে করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হওয়ার পর তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়। এরপর কিছুটা ভালো ছিলেন।

কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যার পর সাজেদুল আউয়ালের হঠাৎই শ্বাসকষ্ট বেড়ে যায়। এর কিছুক্ষণ পরই তিনি মারা যান। তাকে হাসপাতালে নেওয়ার সুযোগ পায়নি তার পরিবারের সদস্যরা।

২০১৭ সালে ‘ছিটকিনি’ নামে একটি সিনেমা নির্মাণ করে পরিচিতি পান সাজেদুল আউয়াল। ওই ছবির জন্য সেরা শিশুশিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতে আপন। এছাড়া সমালোচক বিভাগে মেরিল প্রথম আলো পুরস্কার জেতেন অভিনেত্রী রুনা খান।

সাজেদুল আউয়াল চলচ্চিত্র নির্মাণে আসেন ১৯৯৯ সালে। ওই বছর ‘নির্ভানা’ নামে একটি সিনেমা নির্মাণ করেন তিনি। এই নির্মাতার মৃত্যুতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শোক জানিয়েছেন নাটক ও চলচ্চিত্রের বেশ কয়েকজন তারকা।

অভিনেত্রী ও সাংসদ সুবর্ণা মুস্তাফা লিখেছেন, ‘এটা মেনে নেওয়া যায় না। আহা শামীম, সেদিনই তো কথা হলো। শান্তিতে ঘুমান, প্রিয় বন্ধু।’ তারিক আনাম খান লিখেছেন, ‘আর নিতে পারছি না। শামীম...এটা কী হলো, বন্ধু!’

অভিনেত্রী রুনা খান তাঁর ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘শামীম ভাই, আপনি না স্ক্রিপ্ট তৈরি করে রেখেছেন? আমরা না আবার একসাথে নতুন সিনেমা করব? কথা রাখলেন না তো শামীম ভাই...গভীর শোক আর শ্রদ্ধা...।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :