খালেদা জিয়াকে গাড়ি চালিয়ে নিয়ে যান...

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ১৭:৫৪ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২১, ১৩:০৮

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সিটি স্ক্যান করাতে বৃহস্পতিবার রাতে রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। তবে সেই সাদা প্রাডোতে নয়, তিনি হাসপাতালে যান সাধারণ একটি টয়োটা কারে। চালকের আসনে ছিলেন তার ব্যক্তিগত গাড়িচালক আমিন উদ্দিন।

কারাগার থেকে শর্তসাপেক্ষে মুক্তির এক বছর কুড়ি দিন পর বাসা থেকে বের হওয়া খালেদা জিয়া বসে ছিলেন গাড়ির পেছনের সিটে। তার পাশের সিটে একজন নারী বসা ছিলেন৷ তার পরিচয় পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। তবে গুলশান কার্যালয়ের একটি সূত্রে জানা গেছে, চেয়ারপারসনের বাসায় নিয়মিত দায়িত্বে থাকা একজন নার্স তার পাশে ছিলেন। আর সামনে চালকের আসনের পাশে ছিলেন গৃহপরিচারিকা ফাতেমা। যিনি কারান্তরীণ সময়েও খালেদা জিয়ার সঙ্গে ছিলেন।

চালক আমিন উদ্দিন সাদা রঙের একটি পিপিই পরে ছিলেন। মুখে ছিল ডাবল মাস্ক। খালেদা জিয়া ও অন্যদুজনের মুখে মাস্ক ছিল।

এছাড়া অন্য একটি গাড়িতে ছিলেন খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার, ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. আল মামুন।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টায় খালেদা জিয়াকে বহনকারী গাড়িটি গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে বের হয়। সিটি স্ক্যানসহ পরীক্ষা-নিরীক্ষা শেষে রাত সাড়ে ১০টায় তাকে এভারকেয়ার হাসপাতাল থেকে বাসার উদ্দেশে নিয়ে আসা হয়। রাত ১০টা ৫০ মিনিটে তিনি বাসায় পৌঁছান।

পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা জানান, বিএনপি নেত্রীর সিটি স্ক্যান রিপোর্ট ভালো আছে। তাকে হাসপাতালে ভর্তি করতে হবে না। আপাতত বাসায় থেকেই তিনি চিকিৎসা নিতে পারবেন।

গত রবিবার খালেদা জিয়ার দেহে করোনা ভাইরাসের সংক্রমণ সনাক্ত হয়। তার বাসায় আরও আটজন করোনা আক্রান্ত বলে জানা গেছে।

খালেদা জিয়ার সিটি স্ক্যানের পরীক্ষার সময় ছিলেন এভার কেয়ার হাসপাতালের আবাসিক চিকিৎসক তানিয়া ও একজন নার্স। হাসপাতালের ডিউটি ম্যানেজার জানিয়েছেন, খালেদা জিয়াকে তিনি খুব স্বাভাবিক দেখেছেন। প্রায় আধ ঘন্টার মতো তিনি হাসপাতালে ছিলেন।

খালেদা জিয়াকে হাসপাতালের রিসিভশনে হুইলচেয়ারে বসে হাতে সাড়া দিতেও দেখা গেছে।

বেগম জিয়া হাসপাতালে আসার পর সেখানে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ হাতেগোনা কয়েকজন নেতাকর্মী।

করোনাকালে হাসপাতালে আসার জন্য বরকত উল্লাহ বুলুকে মৃদু ধমকও দেন খালেদা জিয়া।

ছবিতে দেখা গেছে, হাসপাতালে নেয়ার পর হুইল চেয়ারে করে তাকে সিটি স্ক্যান করার জন্য নিয়ে যাওয়া হয়। পরীক্ষা শেষে আবার একইভাবে বের করা হয়।

পরো দুইপাশ দিয়ে গৃহকর্মী ফাতেমা ও অন্য নারী সদস্যের হাত ধরে গাড়িতে ওঠেন সাবেক প্রধানমন্ত্রী।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এইচএফ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :