দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ জিতল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ২৩:০৫ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২১, ২৩:০১

চার ম্যাচ সিরিজের চতুর্থ এবং শেষ টি-টোয়েন্টিতে সহজ ম্যাচ কঠিন করে জিতল পাকিস্তান। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে শেষ পর্যন্ত ৩ উইকেটে জয় পেয়েছে সফরকারীরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ৭ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় বাবর আজম বাহিনী।

প্রথম তিন ম্যাচে ২-১ তে এগিয়ে থাকায় সিরিজ হারের সম্ভাবনা ছিল না সফরকারীদের। কিন্তু সিরিজ রক্ষা করার জন্য জয়ের কোনো বিকল্প ছিল না দক্ষিণ আফ্রিকার।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। এদিন ব্যাট করতে নেমে ৫ বলে ১১ রান করেই সাজঘরে ফেরেন প্রোটিয়া ওপেনার এইডেন মারক্রাম। তবে দ্বিতীয় উইকেট পার্টনারশিপে জানেমান মালানকে সঙ্গে নিয়ে দলীয় স্কোর বাড়িয়ে নেন ভ্যান ডার ডুসেন।

২৮ বলে ৩৬ রান করেন প্যাভিলিয়নে ফেরেন মালান। আর ব্যক্তিগত অর্ধশত রান পূর্ণ করার পর ৩৬ বলে ৫২ রান করে আউট হন ডুসেন। এরপর প্রোটিয়াদের হয়ে বলার মতো স্কোর করতে পানেনি কেউই। শেষ আটজন ব্যাটসম্যানের মধ্যে সর্বোচ্চ ৯ রান করে অধিনায়ক ক্লাসেন।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন ফাহিম আশরাফ এবং হাসান আলি। এছাড়া দুটি উইকেট নেন হ্যারিস রউফ।

জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান শূন্য রানে সাজঘরে ফেরেন। তবে তাতে কোনো সমস্যায় হয়নি। দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক বাবর আজম এবং ফখর জামানের ৯১ রানের জুটিতে জয়ের ভিত গড়ে যায়।

২৩ বলে ২৪ রান করে আউট হন বাবর। আর ৩৪ বলে ৬০ রান করে ফেরেন ফখর। এরপরেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। তবে শেষদিকে ২১ বলে ২৫ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ নেওয়াজ।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :