লিগে টটেনহ্যাম-এভারটন ম্যাচ ড্র

প্রকাশ | ১৭ এপ্রিল ২০২১, ১১:৩৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইংলিশ প্রিমিয়ার লিগে শুক্রবার রাতে টটেনহ্যাম-এভারটন মধ্যকার ম্যাচে জয় পায়নি কোন দলই। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে ২-২ গোল ব্যবধানে। টটেনহ্যামের হয়ে জোড়া গোল করেন হ্যারি কেন। আর এভারটনের পক্ষে গোল দুটি করেছেন গিলফি গানারসন।

লিগের এদিন ঘরের মাঠে দাপুটে খেলা শুরু করে স্বাগতিক এভারটন। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগকে ব্যস্ত করে রাখেন স্বাগতিক দলের আক্রমণভাগের ফুটবলাররা। কিন্তু আক্রমণের দিক থেকে পিছিয়ে ছিল না টটেনহ্যামও।

এরই সুবাদে ম্যাচে প্রথম গোলের দেখা পায় সফরকারীরাই। খেলার ২৭তম মিনিটে টটেনহ্যামকে এগিয়ে নেন দলীয় স্ট্রাইকার হ্যারি কেন। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি হোসে মরিনহো শিষ্যরা। চার মিনিট পরেই গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান গিলফি গানারসন। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-১ ব্যবধানেই সমতাতে থেকে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধে খেলার গতি বাড়ায় টটেনহ্যাম। প্রতিপক্ষের ডি-বক্সে চাপ বাড়াতে থাকে তারা। কিন্তু উল্টো গোল খেয়ে বসে সফরকারীরা। ৬২তম মিনিটে ম্যাচে গানারসনের দ্বিতীয় গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় এভারটন।

তবে এভারটনকেও লিড বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি সফররত টটেনহ্যামন। ৬৮তম মিনিটে আবারো গোল করেন কেন। ফলে ব্যবধান হয় ২-২। এরপর শেষ পর্যন্ত আর কেউই গোল দিতে পারেনি। ফলে ২-২ ব্যবধানে ড্র নিয়েই মাঠ ছাড়েন দুদলের ফুটবলাররা।

ম্যাচ ড্র হলে উভয় দলই এক এক করে পয়েন্ট পেয়েছে। ফলে পয়েন্ট টেবিলে কারো অবস্থার পরিবর্তন আসেনি। ৩২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে অবস্থান করছে টটেনহ্যাম। আর তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা এভারটন ৪৯ পয়েন্ট নিয়ে আটে রয়েছে। আর ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরেই রয়েছে ম্যান সিটি। দুইয়ে থাকা ম্যান ইউর সংগ্রহ ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এমএম)