বিএসএমএমইউয়ে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২১, ১৬:৪২

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ঐতিহাসিক মুজিব নগর দিবস ও বাংলাদেশের প্রথম সরকারের শপথ গ্রহণ দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকালে বিএসএমএমইউর বি ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য শারফুদ্দিন আহমেদ।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবসের শপথ হোক প্রত্যেকে তার নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিক ও যথাযথভাবে পালনের মাধ্যমে বিএসএমএমইউকে শিক্ষা, সেবা ও গবেষণায় সামনের দিকে এগিয়ে নেয়া। উপাচার্য তার বক্তব্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলা ও কোভিড-১৯ এর ভ্যাকসিন নেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এ সময় বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন ছয়েফ উদ্দিন আহমেদ, নার্সিং অনুষদের ডিন মোহাম্মদ হোসেন, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, প্রক্টর হাবিবুর রহমান দুলাল, গ্রন্থাগারিক হারিসুল হক, হল প্রভোস্ট এসএম মোস্তফা জামান, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন, অতিরিক্ত পরিচালক নাজমুল করিম মানিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, অফিস প্রধানগণ, পরিচালকৃবন্দ, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট, কর্মচারীবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

দিকে বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ আজ শনিবার ডা. মিল্টন হলে সহযোগী অধ্যাপকদের সাথে একটি গুরুত্বপূর্ণ সভায় মিলিত হন। সেখানে তিনি কোভিড-১৯ পরিস্থিতিতে চিকিৎসা শিক্ষা, গবেষণা ও সেবা কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে এগিয়ে নেয়ার নির্দেশনা দেন। এছাড়া উপাচার্য কেবিন ব্লকে রাউন্ড দেন।

বিএসএমএমইউর কনভেনশন সেন্টারে আজ শনিবার চলমান কঠোর লকডাউনের মাঝেও মোট এক হাজার ৫৮৪ জন টিকা নিয়েছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক হাজার ৩৮২ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ২০২ জন। আজ শনিবার পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৩ হাজার ২৭৮ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন নয় হাজার ৮৭৫ জন। বেতার ভবনের পিসিআর ল্যাবে গত বৃহস্পতিবার ১৫ এপ্রিল পর্যন্ত এক লাখ ৩১ হাজার ৮২৭ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে ১৫ এপ্রিল পর্যন্ত ৮৯ হাজার ৯৩৪ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন।

করোনা ইউনিটে আজ শনিবার ১৭ এপ্রিল সকাল আটটা পর্যন্ত আট হাজার ৩০ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন চার হাজার ৫৭৭ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিন হাজার ৭৭৯ জন। বর্তমানে ভর্তি আছেন ১৯৫ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ২০ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন রোগী।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :