জাদেজাকে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে না রাখায় চটেছেন ভন

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২১, ১৬:৫৩

নতুন করে কেন্দ্রীয় চুক্তিতে ২৮জন ক্রিকেটারকে অন্তর্ভূক্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। এই চুক্তিতে দলীয় অলরাউন্ডার রবিন্দ্রো জাদেজাকে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে না রেখে ‘এ’ গ্রেড ক্যাটাগরিতে রাখায় বেশ চটেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

মোট চারটি ক্যাটাগরিতে ২৮ ক্রিকেটারকে ভাগ করেছে বিসিসিআই। এ প্লাস তালিকায় রয়েছেন বিরাট কোহলি, যশপ্রীত বুমরা ও রোহিত শর্মা। ৭ কোটি রুপি করে পারিশ্রমিক পাবেন তাঁরা। মোট ১০ জন ক্রিকেটারকে রাখা হয়েছে ‘এ’ ক্যাটাগরিতে—তাঁরা পাবেন ৫ কোটি রুপি করে।

রবিচন্দ্র অশ্বিন, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হার্দিক পাণ্ডিয়াদের মতো জাদেজাও ঠাঁই পেয়েছেন এখানে। ভারতের এই অলরাউন্ডার অবশ্য তিন সংস্করণেই জাতীয় দলের নিয়মিত মুখ।

শুধু ভন নয় ভারতের সাবেক প্রধান নির্বাচক এমএসকে প্রসাদও জাদেজাকে এ প্লাস ক্যাটাগরিতে না দেখে অবাক, ‘জাদেজা একজন নিখাদ এ প্লাস ক্রিকেটার। যাঁরা সব সংস্করণেই খেলছেন এবং আইসিসি র‌্যাঙ্কিংয়ে ভালো অবস্থানে তাঁদের এখানে অর্ন্তভুক্ত করা হয়। তাঁকে এ প্লাস তালিকায় না নেওয়ার কোনো কারণ দেখছি না।’

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়া লিগে(আইপিএল) শুক্রবার রাতের ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে জাদেজার চেন্নাই। ওই ম্যাচে দুর্দান্ত ফিল্ডিং করে বেশ সুনাম কুড়িয়েছেন তিনি। এদিন বল হাতে দ্যুতি ছড়িয়ে ম্যাচসেরা হন দীপক চাহার। তিনি জাদেজাকে নিয়ে বলেন, ‘প্রথম ওভারে যখন রুতুরাজের কাছে বল গেল, আমার মনে হচ্ছিল, ওখানে জাদ্দু (জাদেজা) থাকলে ভালো হতো। অনেক গতিতে গিয়েছিল বলটি, একমাত্র জাদ্দুই ওই ক্যাচ নিতে পারত। সে বিশ্বের সেরা ফিল্ডারদের একজন। আমার বলে সে এত ক্যাচ নিয়েছে, স্রেফ মাঠে ১১ জন জাদ্দু চাই আমি। যেখানেই বল যাবে, সেখানে জাদ্দুকে চাই।’

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :