কুষ্টিয়ায় আটক দুই শতাধিক রিকশা মুচলেকায় মুক্তি

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ২০:২৩ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২১, ২০:২০

কঠোর লকডাউন অমান্য করে রাস্তায় বেরুনোর অপরাধে গত তিন দিনে প্রায় দুই শতাধিক রিকশা ও অটোরিকশা আটক করে রাখে কুষ্টিয়ার পুলিশ।

গত শুক্রবার জুমার নামাজের পর থেকে কুষ্টিয়া মডেল থানা ও পুলিশ লাইনে আটক এসব রিকশা ও অটোরিকশা মুচলেকা নিয়ে একে একে ছেড়ে দেওয়া হয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ওসি শওকত কবির বলেন, তাদের থানায় ছিল ৪০টির মতো রিকশা ও অটোরিকশা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মুচলেকা নিয়ে রিক্শাগুলো ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেয়। এরপরই শুক্রবার জুমার নামাজের পর থেকে রিকশা ছেড়ে দেয়ার কার্যক্রম শুরু হয়। প্রথমে রিক্শাচালকদের জাতীয় পরিচয়পত্রের কপিসহ নাম তালিকাভূক্ত করা হয়। তারপর দুজন স্বাক্ষীসহ তাদের মুচলেকায় স্বাক্ষর নেয়া হয়। শুক্রবার দুপুরে সেই কপি জমা দিয়ে একে একে রিকশা নিয়ে যান চালকরা। একই সময়ে পুলিশ লাইনস কার্যালয়ের বাস্কেটবল গ্রাউন্ডে থাকা প্রায় দেড় শতাধিক রিকশা ও অটোরিকশা ছেড়ে দেওয়া হয়।

এর আগে লকডাউনের প্রথম দিন ১৪ এপ্রিল বেলা ১১টার দিকে রিকশা-অটোরিকশা আটক শুরু করে পুলিশ। এরপর ১৫ এপ্রিল পর্যন্ত শহরের বিভিন্ন পয়েন্ট থেকে প্রায় দুই শতাধিক রিকশা ও অটোরিকশা আটক করে পুলিশ। এসব রিকশা কুষ্টিয়া মডেল থানার চত্বর এবং পুলিশ লাইনসে বাস্কেট বল গ্রাউন্ডে রাখা হয়।

এরপর থেকেই রিকশা চালকরা তাদের জীবিকার অবলম্বন রিকশা ফেরত পাওয়ার আশায় থানা এবং পুলিশ লাইনের আশপাশে অপেক্ষা করতে থাকেন। এরই মধ্যে ১৫ এপ্রিল রিকশা-অটোরিকশা আটক করা হয়। এদিন দুপুর ১২টার দিকে ৩০-৪০ জন রিকশাচালক থানার প্রধান ফটকের সামনে এসে বিক্ষোভ করেন। এসময় ওসি শওকত কবির এসে তাদের সঙ্গে কথা বলেন। শান্ত করার চেষ্টা করেন। ওইসময় তিনি আশ্বাস দেন ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে দ্রুত রিক্শাগুলো ছেড়ে দেয়া হবে। কিন্তু ওইদিন রিকশা ছাড়া হয়নি। এতে ক্ষুদ্ধ হয়ে ওঠেন চালকরা।

শুক্রবার দুপুরে রিকশা পেয়ে থানাপাড়ার সোহেল বলেন, ‘কিছুই বলার নেই। সামান্য কারণে তিনদিন ভুগতে হল।’

তিনি বলেন, ‘রিকশা না থাকলে জরুরি প্রয়োজনে যারা বের হচ্ছেন তারা যাবেন কিসে? শহরে তো রিকশ চলছে। তাহলে আমাদের কেন আটকে হয়রানি করা হলো?’

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :