মামুনুল হককে গ্রেপ্তারে থমথমে মোহাম্মদপুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২১, ১৬:৪৫

হেফাজতে ইসলামের আলোচিত নেতা মাওলানা মামুনুল হকের গ্রেপ্তারকে কেন্দ্র করে রাজধানীর মোহাম্মদপুরে থমথমে অবস্থা বিরাজ করছে৷ রবিবার বেলা ১২টায় মোহাম্মদপুরের সাতমসজিদের পাশে জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

মামুনুল হককে গ্রেপ্তারের পর এক ঘণ্টার বেশি সময় পরিস্থিতি স্বাভাবিক ছিল। জোহরের নামাজ শেষে তার অনুসারীরা মাদ্রাসার সামনের সড়কে অবস্থান নেন। তারা মোহাম্মদপুর বাস স্ট্যান্ডের দিকে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। আধা ঘণ্টারও বেশি সময় ধরে পুলিশ এবং মামুনুল হক অনুসারীদের মধ্যে বাকবিতণ্ডা চলে।

একপর্যায়ে মামুনুল হক অনুসারীরা পিছু হটতে বাধ্য হন। তবে এ সময়ে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। মাদ্রাসার সামনে মামুনুল হকের অনুসারীদের একটি অংশ এখনো অবস্থান করছে।

তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে গণমাধ্যমের ওপর তারা ক্ষোভ প্রকাশ করেন। গণমাধ্যমকর্মীদের দেখে তারা তেড়ে আসছেন এবং গালমন্দ করছেন।

এদিকে মাদ্রাসার থেকে মূল সড়কে আসার মুখে পুলিশের অবস্থান রয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা সামাল দিতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

মোহাম্মদপুর বাসস্ট্যান্ড সংলগ্ন আল্লাহ করিম জামে মসজিদের সামনে বিপুল পরিমাণ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। মামুনুলকে গ্রেপ্তারের কারণে ক্ষোভ বিরাজ করছে স্থানীয় হেফাজত নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে। অনেকেই মাদ্রাসার আশপাশে আসছেন, তবে পুলিশি পাহারার কারণে তারা মাদ্রাসার সামনে জমায়েত হতে পারছেন না।

স্থানীয় সূত্র জানিয়েছে, ইফতারের পর মামুনুল হকের সমর্থকরা মাদ্রাসা ও আল্লাহ করিম জামে মসজিদের সামনে জমায়েত হওয়ার কথা রয়েছে। এটাকে কেন্দ্র করে থমথমে পরিস্থিতি বিরাজ করছে পুরো মোহাম্মদপুরজুড়ে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপির

স্থপতি ইনস্টিটিউটে মসজিদ স্থাপত্য নিয়ে সেমিনার 

এই বিভাগের সব খবর

শিরোনাম :