এবার যুক্তরাষ্ট্রের উইসকনসিনে গুলিতে তিনজন নিহত

প্রকাশ | ১৮ এপ্রিল ২০২১, ১৯:৫১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিসে গুলিতে আটজন নিহতের দুদিন না যেতেই এবার  উইসকনসিন অঙ্গরাজ্যের টাভেনে তিনজনকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় রবিবার সকালে টাভেনের সোমারস গ্রামে এই ঘটনা ঘটেছে।

স্থানীয় প্রশাসনের সার্জেন্ট ডেভিড রাইট গুলির ঘটনাকে টার্গেটকৃত এবং বিচ্ছিন্ন হামলা বলে উল্লেখ করেছেন। তিনি বলেন,  সন্দেহভাজন আক্রমণকারী পলাতক রয়েছে।  আইন শৃঙ্খলা বাহিনী নিহতদের পরিচয় উদঘাটনে কাজ করছে।  

এর আগে গত বৃহস্পতিবার ইন্ডিয়ানাপোলিস শহরে বন্দুকধারীর গুলিতে আট ব্যক্তি নিহত হয়। চলতি বছর ইন্ডিয়ানাপোলিসে এটা তৃতীয় গুলির ঘটনা ছিল।

যুক্তরাষ্ট্রে গুলিতে প্রতিবছর ৪০ হাজার মানুষ নিহত হয়। সাম্প্রতিক সময়ে দেশটিতে বন্দুক হামলাসহ সহিংস ঘটনা বেড়ে চলেছে। দেশটিতে গত এক মাসে অন্তত ১০টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪০ জন নিহত হয়েছেন। এর মধ্যে ২০ মার্চ এক দিনে তিনটি হামলা হয়েছে। এসব হামলার কোনোটা আবার এশীয়-আমেরিকানদের বিরুদ্ধে বিদ্বেষের কারণে ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, গত ১৭ মার্চ যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরে তিনটি বডি মাসাজ পার্লারে গুলিতে অন্তত ৮ জন নিহত হয়, ২২ মার্চ কলোরাডো অঙ্গরাজ্যের বাউলডার নগরীর একটি গ্রোসারি মার্কেটে বন্দুকধারীর গুলিতে পুলিশের এক কর্মকর্তাসহ অন্তত ১০ ব্যক্তি নিহত হয়।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/কেআই)