থমথমে ভাব কেটেছে মোহাম্মদপুরের, সতর্ক পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ২০:০৭ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২১, ২০:০৪

হেফাজতে ইসলামের আলোচিত নেতা মাওলানা মামুনুল হকের গ্রেপ্তারকে কেন্দ্র করে দিনভর থমথমে ছিল মোহাম্মদপুর সাতমসজিদের পাশের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা এলাকা। তবে দিনের আলো নিভে যাওয়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি পাল্টেছে। মাদ্রাসার সামনে এখন আর মামুনুল হকের অনুসারীদের ভিড় নেই। তবে মাদ্রাসা ও মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ৷

রবিবার বেলা ১২টায় জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার হন মামুনুল হক। গ্রেপ্তারের পর তাকে প্রথমে ঢাকা মেট্রো পলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ কমিশনারের কার্যালয়ে নেয়া হয়। সেখানে ডিসি হারুন-অর-রশিদ সাংবাদিকদের জানান, ভাঙচুরসহ বেশ কিছু মামলা রয়েছে হেফাজত নেতা মামুনুলের বিরুদ্ধে। সেসব মামলাতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

পরে মামুনুল হককে তেজগাঁও থানায় নেয়া হয়। সেখান থেকে আগামীকাল তাকে আদালতে তোলা হবে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে মামুনুল হককে গ্রেপ্তারের পরপরই বিক্ষোভ শুরু করেন তার অনুসারীরা। প্রথমে মাদ্রাসার সামনে জড়ো হন তারা। জোহরের নামাজের পর মিছিল নিয়ে মূল সড়কে এগিয়ে আসেন মামুনুল হকের অনুসারীরা। তবে পুলিশি বাধার মুখে সামনে আগাতে পারেননি তারা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয় জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা এবং মোহাম্মদপুর বাসস্ট্যান্ডসহ আশপাশের এলাকায়। ধারণা করা হচ্ছিল ইফতারের পর মামুনুল হকের অনুসারীরা মিছিল নিয়ে বের হতে পারেন। তবে রাত পৌনে আটটা পর্যন্ত সে ধরনের কোনো পরিস্থিতি দেখা যায়নি।

এদিকে হেফাজতে ইসলামের ঢাকা মহানগর শাখার এক সূত্র জানিয়েছে, আজ রাতে আর কোনো মিছিল বের হওয়ার সম্ভাবনা নেই। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত মাদ্রাসা এলাকা এবং মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের অবস্থান ছিল আগের মতোই।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

ভাষানটেকে সিলিন্ডার বিস্ফোরণ: মা ও স্ত্রীর পর না ফেরার দেশে লিটনও

এই বিভাগের সব খবর

শিরোনাম :