রাণীনগরে গাছ কেটে জায়গা দখলের চেষ্টার অভিযোগ

প্রকাশ | ১৮ এপ্রিল ২০২১, ২১:২৮

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নওগাঁর রাণীনগর উপজেলার চকাদিন গ্রামে প্রকাশ্য দিবালোকে প্রায় দুই লক্ষ টাকার গাছ কেটে জায়গা দখলের চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষে বিরুদ্ধে। এ ঘটনায় রাণীনগর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চকাদিন গ্রামের মৃত বাদেশ আলীর ছেলে আবুল সরদারের জায়গায়।

আবুল সরদার বলেন, চকাদিন গ্রামের মৃত ইয়ার আলীর ছেলে রফিকুল ইসলামের সাথে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জে¦র ধরে শনিবার প্রতিপক্ষ রফিকুলের নেতৃত্বে প্রায় ১৫-২০ জন লোকজন হামলা চালিয়ে আমাদের ১৮ শতাংশ জমিতে থাকা প্রায় দুই লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির গাছ কেটে ওই জায়গা দখল করে ঘর নির্মাণের চেষ্টা করে। এ সময় রাণীনগর থানা পুলিশকে জানালে পুলিশ এসে দখল বন্ধ করে দেয়। এ ঘটনায় আবুল হোসেন বাদী হয়ে শনিবার বিকালে রাণীনগর থানায় একটি লিখিত অভিযোগে করেছেন।

প্রতিপক্ষ রফিকুল ইসলাম বলেন, আমরা তিনজন মিলে আবুল সরদারের নিকট থেকে প্রায় ৪৯ শতক জায়গা পাব। জায়গা ছেড়ে না দেয়ায় আমরা তার জায়গার গাছ কেটে ঘর নির্মাণ করেছি।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএ)