রিয়ালকে রুখে দিল গেটাফে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ০৪:৪৩ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২১, ০৪:৩৯

স্প্যানিশ লা-লিগায় রবিবার রাতের খেলায় পুচকে গেটাফের বিপক্ষেই জিততে পারল না জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। গেটাফের মাটিতে গোলশূন্য ব্যবধানে ম্যাচটি ড্র হয়েছে। এই ম্যাচে জিততে না পারায় লা-লিগায় শিরোপা জয়ের ক্ষেত্রে কিছুটা পিছিয়ে গেল জিনেদিন জিদানের শিষ্যরা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলকে পেছনে ফেলে সেমিফাইনালে জায়গা করে নেয় রিয়াল। দারুণ ফর্মে থাকা এই দলটির হুট করেই ছন্দ পতন ঘটল। এদিন ম্যাচের শুরু থেকেই ঘরের মাঠে স্বাগতিক সুবিধা নিয়ে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে গেটাফে। ম্যাচ শেষেও পরিসংখ্যান এগিয়ে ছিল স্বাগতিকরাই।

অষ্টম মিনিটে প্রতি-আক্রমণে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে বল ঠিকানায় পাঠান মারিয়ানো দিয়াস। তবে অফসাইডের বাঁশি বাজে; ভিএআরেও তা বজায় থাকে, কিঞ্চিৎ ব্যবধানে বাইরে ছিল স্প্যানিশ এই ফরোয়ার্ডের বাহু।

২৩তম মিনিটে মাতার হেড পোস্টে লাগলে বেঁচে যায় রিয়াল। পাঁচ মিনিট পর গোলরক্ষকের চ্যালেঞ্জ এড়িয়ে দিয়াসের নেওয়া হেড কর্নারের বিনিময়ে ফেরান গেটাফের মিডফিল্ডার দাভিদ তিমোর।

বিরতির পর ম্যাচের গতি কিছুটা কমলেও আক্রমণে আগের মতোই চাপ ধরে রাখে গেটাফে। ৫৯তম মিনিটে তাদের ফরোয়ার্ড এনেস উনালের জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান থিবো কোর্তোয়া।

৬৫তম মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন করেন জিদান। দিয়াস ও রদ্রিগোকে তুলে নামান বেনজেমা ও আন্তোনিও ব্লাঙ্কোকে। কোচের আস্থার প্রতিদান দিতে পারেননি কেউই। ৭৮তম মিনিটে আবারও কোর্তোয়ার নৈপুণ্যে বেঁচে যায় রিয়াল। নেমানিয়া মাকসিমোভিচের জোরালো শট চুস্তের পায়ে লেগে ক্রসবার ঘেঁষে জালে ঢুকতে যাচ্ছিল। লাফিয়ে কর্নারের বিনিময়ে জাল অক্ষত রাখেন বেলজিয়ান গোররক্ষক।

শেষ পর্যন্ত কোনো গোল না হলে এক এক করে পয়েন্ট নিশ্চিত করে দুদল। ড্রয়ের ফলে ৩১ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানেই থাকছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬৫ পয়েন্ট নিয়ে রয়েছে তিন নম্বরে। আর আর ৩১ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

এই বিভাগের সব খবর

শিরোনাম :