মির্জাপুরে হামলায় ইউপি সদস্য আহত

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২১, ১৭:০২

টাঙ্গাইলের মির্জাপুরে `বখাটেদের‘ হামলায় আব্দুল কাদের আল হেলাল (৪৬) নামে এক ইউপি সদস্য আহত হয়েছেন। রবিবার রাত ৯টার দিকে উপজেলার গোড়াই ইউনিয়নের রানাশাল গ্রামে এ হামলার ঘটনা ঘটে। পরে তাকে উপজেলাস্থ জামুর্কী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আব্দুল কাদের আল হেলাল গোড়াই ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য ও কলিমাজানী গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। সোমবার দুপুরে ইউপি সদস্য পাঁচজনকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ইউনিয়নের ভানুয়াবহ গ্রামের বখাটে কয়েক যুবক মাঝে মধ্যে পাশের রানাশাল উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে মাদকসেবন করে আড্ডা দেয়। এ বিষয়ে রানাশাল গ্রামের যুবকরা স্কুল মাঠে মাদকসেবন ও আড্ডা দিতে নিষেধ করে। এ নিয়ে কয়েকদিন আগে দুপক্ষের মধ্যে বাকবিতন্ডা হলে ভানুয়াবহ গ্রামের যুবকদের চরথাপ্পর মারে। এ ঘটনার পর ভানুয়াবহ গ্রামের ওই যুবকরা ক্ষিপ্ত হয়ে রবিবার বিকালে দলবল নিয়ে রানাশাল গ্রামের যুবকদের ওপর হামলা চালায়। কিন্ত রানাশাল গ্রামের যুবকদের প্রতিরোধে ভানুয়াবহ গ্রামের যুবকরা পালিয়ে আসে। এ সময় হামলাকারী দলের তিন যুবককে রানাশালের ছেলেরা আটক করে। খবর পেয়ে রাতে গোড়াই ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য ও ভানুয়াবহ গ্রামের বাসিন্দা জাহানারা বেগম আটক যুবকদের ছারিয়ে আনতে ৮নং ওয়ার্ড মেম্বার হেলালের সহযোগিতা চান। দুপক্ষের কথা শুনে বিষয়টি মীমাংসা করে আটক যুবকদের ছাড়িয়ে আনতে রাত নয়টার দিকে হেলার মেম্বার মহিলা মেম্বারকে নিয়ে মোটরসাইকেলে রানাশাল গ্রামে পৌঁছালে গ্রামের বখাটে যুবক আজিকুর (৩৫), লিটন মিয়া (২৮), সোহেল মিয়া (৪০), কালাম মিয়া (৪০) ও সোহেল মিয়া (৩২) লাঠি-সোটা ও লোহার রড নিয়ে দুই মেম্বারের ওপর হামলা চালায়। এ সময় মহিলা মেম্বার দৌড়ে পাশের একটি ঘরে ঢুকে দরজা বন্ধ করে প্রাণে রক্ষা পেলেও বখাটেরা হেলাল মেম্বারকে বেধরক মারপিট করে। তাদের হামলায় হেলাল মেম্বারের মাথার ওপরে ও শরীরে বিভিন্ন স্থানে রক্তাক্ত নীলাফুলা জখম হয়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলাস্থ জামুর্কী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সোমবার দুপুরে উল্লেখিত ৫ জনকে আসামি করে হেলাল মেম্বার বাদী হয়ে মির্জাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এদিকে গোড়াই ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আদিলুর রহমান খান বিনাকারণে নির্বাচিত জনপ্রতিনিধির উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বখাটেদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

মির্জাপুর থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) নূরুল ইসলাম অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :