নবীকে অপমানের বিরুদ্ধে আইন চান ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ২১:৪৫ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২১, ২১:৩৭

পশ্চিমা দেশগুলোতে নবী হযরত মুহম্মদ সাঃ কে অপমান অপরাধভুক্ত করতে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর ঐক্যবদ্ধ প্রয়াস আহ্বান করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার টেলিভিশনে প্রচারিত এক বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে জাতির উদ্দেশে দেয়া বক্তৃতায় ইমরান খান বলেন, মুহম্মদ সাঃ কে অবমাননা ব্লাসফেমি (ধর্ম অবমাননা অপরাধ) হিসেবে গণ্য করতে পশ্চিমা বিশ্বকে রাজি করাতে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশসমূহে তিনি প্রচারণা চালাবেন।

ইমরান খান বলেন, বাক স্বাধীনতার নামে যখন তারা রাসুলকে অপমান করে তখন আমরা কেন কষ্ট পাই, সেটা তাদের কাছে আমাদের ব্যাখা করা প্রয়োজন। যখন ৫০টি মুসলিম দেশ ঐক্যবদ্ধ হবে এবং বলবে, যদি রাসুলকে অপমান করা হয়, তাহলে আমরা বাণিজ্য বয়কট করব এবং তাদের পণ্য কিনব না; তখন তার একটা ফল পাওয়া যাবে।

পাক প্রধানমন্ত্রী এই বিষয়টিকে হলোকাস্টের সঙ্গে সম্পৃক্ত করেন। হলোকাস্ট হলো দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় জার্মানি কর্তৃক ইহুদি গণহত্যা। এই গণহত্যার সপক্ষে কেউ কথা বলতে পারবে না বলে পশ্চিমা দেশে বিধান রয়েছে। ইমরান খান বলেন, ‘পশ্চিমা দেশসমূহ বুঝেছে, ইহুদি নিধন তথা হলোকাস্ট নিয়ে প্রশ্ন তুললে ইহুদি গোষ্ঠী আঘাত পান। ইসলামের শেষ নবী হযরত মুহম্মদ সাঃ কে অপমানের বিষয়টিও একইভাবে বিবেচনা করা উচিত।’

ফ্রান্সে গত বছর ইসলামবিরোধী ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশের পর থেকে পাকিস্তানে মাঝে মধ্যেই বিক্ষোভ করে আসছে তেহরিক ই লাব্বায়িক পার্টি নামে ইসলামপন্থি একটি সংগঠন। চলতি সপ্তাহের শুরুর দিকে পাকিস্তানে ফ্রান্সের রাষ্ট্রদূতকে বহিষ্কার এবং তাদের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে হাজার হাজার ইসলামপন্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশের ছয়জন কর্মকর্তাসহ অন্তত ১০ জন নিহত হয়। এছাড়া ওই দলটি ছয়জন পুলিশকে জিম্মি করে। এরপর পাকিস্তান সরকার দলটির সঙ্গে সমঝোতার জন্য বৈঠক করে।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ 

বাবা কোটিপতি, ২০ বছর ধরে জানতই না ছেলে!

গাজা যুদ্ধের ১৭৩তম দিন, প্রাণহানি বেড়ে সাড়ে ৩২ হাজার

মস্কোতে সন্ত্রাসী হামলা: ফের মৃত্যুদণ্ড চালুর আহ্বান রুশ আইনপ্রণেতাদের

দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, বেশিরভাগই সাগরে ডুবে: জাতিসংঘ

৩০ হাজার কোটি রুপি ব্যয়ে মিয়ানমার সীমান্তে বেড়া দেবে ভারত

এই বিভাগের সব খবর

শিরোনাম :