শেষ মুহূর্তের গোলে লিভারপুলের বিপক্ষে ড্র করল লিডস

প্রকাশ | ২০ এপ্রিল ২০২১, ০৪:২৯ | আপডেট: ২০ এপ্রিল ২০২১, ০৮:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বাদ পড়ার এবার প্রিমিয়ার লিগেও ধাক্কা খেল লিভারপুল। লিগে সোমবার রাতের ম্যাচে তুলনামূলক কম শক্তিশালী দল লিডসের বিপক্ষে ১-১ গোল ব্যবধানে ড্র করেছে জার্গেন ক্লপের শিষ্যরা। এদিন লিভারপুলের হয়ে একমাত্র গোলটি করেন সাদিও মানে। অন্যদিকে লিডসের হয়ে সমতাসূচক গোলটি করেন দিয়েগো ইয়োরেন্তে।

লিডসের মাটিতে খেলতে গিয়েও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে লিভারপুল। পঞ্চম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে থিয়াগো আলকান্তারার জোরালো শটে গোলরক্ষক এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান। ১৯তম মিনিটে দিয়োগো জটার শট প্রতিহত হয় এক ডিফেন্ডারের পায়ে।

২৪তম মিনিটে ফাবিনিয়োর ভুল পাসে ভালো একটি সুযোগ পায় লিডস। এগিয়ে এসে প্যাটট্রিক ব্যামফোর্ডের শট রুখে এ যাত্রায় দলকে বাঁচান গোলরক্ষক অ্যালিসন।

খেলার ৩১তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় সফরকারীরা। জটা ডি-বক্সের সামনে বল বাড়ান ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের উদ্দেশে। গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে ইংলিশ এই ডিফেন্ডার প্রথম ছোঁয়ায় পাস দেন মানেকে। সহজেই ফাঁকা জালে বল পাঠান সেনেগালের ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই খেলার গতি বাড়ায় স্বাগতিকরা। ৪৮তম মিনিটে ফ্যাবিনিয়োর শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি লিডসের গোলরক্ষক। ৭৪তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পাননি ব্যামফোর্ড। তার শট ক্রসবারে লাগে।

৮৫তম মিনিটে ভালো একটি সুযোগ আসে মোহামেদ সালাহর সামনে। ডি-বক্সে ঢুকে বাইরে মেরে হতাশ করেন তিনি। এর দুই মিনিট পরই সতীর্থের কর্নারে হেডে সমতা ফেরান ইয়োরেন্তে উল্লাসে মাতে স্বাগতিকরা।

ড্রয়ের ফলে দুই দলই একটি করে পয়েন্ট পেয়েছে। ৩২ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে রয়েছে জার্গেন ক্লপের শিষ্যরা। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলে দশে অবস্থান করছে লিডস। আর পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৭৪ পয়েন্ট। এছাড়া ৬৬ পয়েন্ট নিয়ে দুই রয়েছে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এমএম)