বাংলাদেশের পর প্রথম টেস্টের দল ঘোষণা করল শ্রীলঙ্কা

প্রকাশ | ২০ এপ্রিল ২০২১, ১৯:১৮

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। টাইগারদের পর এবার দল ঘোষণা করল স্বাগতিক শ্রীলঙ্কাও। ১৮ সদস্যের দলে নতুন দুইজন ক্রিকেটারকে সুযোগ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা।

নতুন দুজন হলেন বাঁ-হাতি স্পিনার প্রাভিন জয়াভিক্রমা এবং বা-হাঁতি পেসার দিলশান মধুশঙ্কা। কুশল মেন্ডিসকে আবারও রাখা হয়েছে দলের বাইরে। এছাড়া কুশল পেরেরা এবারও দলের বাইরে থাকলেন ইনজুরির কারণে।

ব্যক্তিগত কারণ দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি অ্যাঞ্জেলো ম্যাথিউস। তাকে দলে ফেরানোর সঙ্গে সঙ্গে ফেরানো হয়েছে অফ স্পিন বোলিং অলরাউন্ডার রমেশ মেন্ডিসকেও।

এর দল ঘোষণা করে বাংলাদেশ। ২১ সদস্যের দল থেকে বাদ পড়েছে ৬ জন। দলের সঙ্গেই থাকবেন তাঁরা। তবে ম্যাচের সময় হোটেলে থাকতে হবে তাঁদের। প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৫ সদস্যের দল শুধু ড্রেসিং রুমে থাকবে।

শ্রীলঙ্কার ১৮ সদস্যের টেস্ট দল

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্ডিমাল, দাসুন সানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেনা সিলভা, সুরাঙ্গা লাকমাল, ওয়ানিদু হাসারাঙ্গা, বিশ্ব ফার্নান্দো, রমেশ মেন্ডিস, অসিথা ফার্নান্দো, লাহিরু কুমারা, পাথুম নিশাঙ্কা, দিলশান মধুশঙ্কা, প্রাবিন জয়াভিক্রমা।

বাংলাদেশের ১৫ সদস্যের টেস্ট দল        

বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বী এবং শরিফুল ইসলাম।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এমএম)