`চিকিৎসার মানোন্নয়নে সরকার বদ্ধপরিকর‘

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২১, ২০:০৫ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২১, ১৯:৫৯

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে জেলার প্রতিটি উপজেলায় ডায়াবেটিক সমিতি স্থাপন করা হয়েছে। চিকিৎসার মানোন্নয়নে সরকার বদ্ধপরিকর। এক্ষেত্রে সমন্বিত উদ্যোগে জেলা ও উপজেলা ডায়াবেটিক সমিতির মাধ্যমে প্রদান করা চিকিৎসাসেবা বাস্তবায়নে মূল সমস্যাগুলো চিহ্নিত করতে হবে- যা পর্যায়ক্রমে সমাধান করা হবে।

ডায়াবেটিক রোগীদের চিকিৎসার মানোন্নয়নে মঙ্গলবার দুপুরে জয়পুরহাট সার্কিট হাউজ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য জেলার ডায়াবেটিক রোগীদের শতভাগ চিকিৎসাসেবা বাস্তবায়ন করা। এজন্য জেলা ও উপজেলা ডায়াবেটিক সমিতির অবকাঠামো উন্নয়ন তথা ডায়াবেটিক রোগের সাথে সম্পর্কিত অন্যান্য বিষয়ে চিকিৎসা সেবা বাস্তবায়নেরও পরিকল্পনা নেওয়া হয়েছে।

মতবিনিময় সভায় জেলা ও উপজেলা ডায়াবেটিক সমিতির বর্তমান কার্যক্রম, নানা সমস্যা ও করণীয় বিষয়ে আলোচনায় অংশ নেন- জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. জোবায়ের গালীব, জয়পুরহাট ডায়াবেটিক সমিতির সভাপতি সাবেক পৌর মেয়র আব্দুল আজীজ মোল্লা, ক্ষেতলাল ডায়াবেটিক সমিতির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এএফএম আবু সুফিয়ান, আক্কেলপুর ডায়াবেটিক সমিতির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুল হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :