ঠাকুরগাঁওয়ে ইউপি অফিসে হামলা-ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, ঠাকুরগাঁও
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২১, ২০:১০

একটি দোকান ঘর বিক্রি করার পরও দোকান ছেড়ে দিতে টালবাহানা করায় এবং ইউনিয়ন পরিষদে বসে আপসের চেষ্টা করায় একদল সন্ত্রাসী ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। এতে প্রায় ২ লক্ষাধিক টাকার সম্পদের ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ২ বছর পূর্বে ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলারহাট বাজারের একটি দোকানঘর বিক্রি করে সজিব চন্দ্র বর্মন নামে এক ব্যক্তি। পরবর্তীতে তিনি কৌশলে মাসিক ৮০০ টাকা ভাড়ায় ওই দোকান ভাড়া নেন। কিন্তু দীর্ঘ এক বছরেও দোকানের ভাড়া প্রদানে টালবাহানা করায় দোকান মালিক তার দোকানের দখল বুঝে পেতে শহরের একটি সন্ত্রাসী চক্রের সঙ্গে হাত মেলায়। এ অবস্থায় দোকান মালিক সাটারে তালা দিলে মঙ্গলবার সকালে দোকানের মালিক সজিব তারা ভেঙে তার দোকানের সরঞ্জাম ও ক্যাচিগেট খুলে নেওয়ার চেষ্টা চালায়। এতে দোকান মালিক নূর হোসেন শহরের ওই গ্রুপকে খবর দিলে দুপুরে ৭/৮ জনের একদল যুবক সদলবলে ঢোলারহাট বাজারে আসে এবং ক্যাচিগেট খুলে নেওয়ার চেষ্টা করায় বিক্রেতা সজিবকে মারধর করে। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন বাজারে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন এবং উভয়পক্ষকে নিয়ে ইউনিয়ন পরিষদে শালিসের আয়োজন করেন।

এদিকে সবাই যখন শালিসে বসার জন্য অপেক্ষা করছেন ওই সময় ১৫/২০ জনের একদল যুবক লাঠিসোটা নিয়ে ইউনিয়ন পরিষদে হামলা চালায়। তারা দায়িত্বপ্রাপ্ত গ্রামপুলিশকে ধাক্কাধাক্কি করে ইউপি কার্যালয়ের ২০/২৫টি প্লাস্টিকের চেয়ার ভাঙচুর করে এবং একটি কম্পিউটার ভাঙচুর করে।

২১ নং ঢোলারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন জানান, ঢোলারহাট বাজারের একটি দোকান কেনাবেচা নিয়ে নূর হোসেন ও সজিব চন্দ্র বর্মনের মাঝে বিরোধ সৃষ্টি হলে সেটি আপস নিস্পত্তি করার জন্য আমরা পরিষদে বসি। কিন্তু বৈঠক শুরু হওয়ার আগেই একদল সন্ত্রাসী নূর ইসলামের পক্ষ নিয়ে আমার অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও ক্ষতি করে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ সরজমিনে ঘটনা পরিদর্শন করে।

রুহিয়া থানার ওসি চিত্ত রঞ্জন রায় বলেন, দোকান ভাড়া দেওয়া নেওয়াকে কেন্দ্র করে দুপুরে ঢোলারহাট বাজারে দুই পক্ষের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে। পরে পরিষদে শালিসে বসলে একপক্ষের ভাড়াটে কিছু লোক ইউপি কার্যালয়ে হামলা চালিয়ে ক্ষতি করে। এ ঘটনায় এখনও মামলা হয়নি।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :