চট্টগ্রামে এএসপির উদ্যোগে মসজিদে স্বাস্থ্য উপকরণ সরবরাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০২১, ১২:৩৬ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২১, ১২:২৩

সরকারের তরফে মসজিদে সীমিত সংখ্যক মুসল্লীর উপস্থিতির ব্যাপারে সুস্পষ্ট নির্দেশনা থাকার পরও তারাবিসহ প্রাত্যহিক নামাজে মুসল্লির ঢল কমছে না মোটেই। এই পরিস্থিতিতে ইমাম, মুয়াজ্জিনসহ মসজিদ সংশ্লিষ্টদেরকে স্বাস্থ্যবিধি প্রতিপালনের গুরুত্ব সম্পর্কে বুঝানোর পাশাপাশি মসজিদে মসজিদে হ্যান্ডওয়াশ, সাবান, উন্নত মানের মাস্কসহ অন্যান্য স্বাস্থ্য উপকরণ সরবরাহের উদ্যোগ নিয়েছেন চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান- রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সোমবার (১৯ এপ্রিল) চটগ্রামের রাঙ্গুনিয়া ও রাউজান উপজেলাধীন বিভিন্ন মসজিদে স্বাস্থ্য উপকরণ সরবরাহের এ কার্যক্রম শুরু করেন সার্কেল এএসপি। এর পাশাপাশি এসময় তিনি উপস্থিত জনতাকে সরকার ঘোষিত লকডাউন কঠোরভাবে মেনে চলা এবং সামজিক দূরত্ব বজায় রেখে চলাফেরাসহ বার বার হাত ধোয়ার এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকার ব্যাপারেও পরামর্শ দেন।

সার্কেল এএসপি মো. আনোয়ার হোসেন শামীম ভয়াবহ করোনা ভাইরাস মোকাবেলায় ইমাম ও মুসল্লীদের সবাইকে সতর্ক থাকার এবং সকলকে সচেতন হওয়ার অনুরোধ জানান। ওযুর আগে সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত ধুয়ে নেওয়া ও নিয়মিত মুখে মাস্ক ব্যবহার করার জন্যও ইমাম এবং মুসল্লীদের প্রতি বিনীতভাবে অনুরোধ জানান তিনি। পাশাপাশি করোনা ভাইরাস কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধে সামাজিকভাবেও সাবান ও মাস্ক ব্যবহারে সচেতন হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান এই পুলিশ কর্মকর্তা।

এ প্রসঙ্গে এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, "এটি মূলত আমাদের একটি সচেতনতামূলক উদ্যোগ। আমাদেরকে দেখে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহী ও অনুপ্রাণিত হবেন, এই উদ্দেশ্যেই মূলত আমরা কার্যক্রমটি হাতে নিয়েছি।" একজন পুলিশ কর্মকর্তার এমন উদ্যোগের প্রশংসা করছেন স্থানীয়রাও।

ঢাকাটাইমস/২১এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :