বাঁশখালীতে গুলি

শ্রমিক হত্যায় বিচার বিভাগীয় তদন্ত চায় শ্রমিক দল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২১, ১৩:৪৭

চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচ জন নিহত ও বহু শ্রমিক আহত করায় দোষীদের বিচার, পর্যাপ্ত ক্ষতিপূরণ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী শ্রমিকদল।

অবিলম্বে এ ঘটনায় দায়ীদের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সুষ্ঠ বিচার ও শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান বক্তারা।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। পরে পুলিশের বাঁধায় সমাবেশ সংক্ষিপ্ত করে জাতীয়তাবাদী শ্রমিকদল।

মানববন্ধনে বক্তারা বলেন, বাঁশখালিতে পাঁচ জন মানুষকে গুলি করে হত্যা করা হলো। এখন তারা শ্রমিকদের দাবি মেনেছে। দাবি যখন মানবেই তবে পাঁচটি জীবন নিলো কেন? এরপর সেখানে শ্রমিকদের নামে মামলা দেয়া হয়েছে। সেই মামলায় অনেক আজ্ঞাতনামা আসামি করা হয়েছে। আমরা বলবো, এই অজ্ঞাতনামা আসামি দেয়ার মূল কারণ হলো গ্রেপ্তার বাণিজ্য করা। তা না হলে সেখানে তো সকল কর্মচারীর নাম ঠিকানা আছে।

এসময় বক্তারা আরো বলেন, আমরা যদি চুপ থাকি প্রতিনিয়ত এ ঘটনা ঘটবে। তাই আমাদের সোচ্চার হতে হবে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এ ঘটনায় দায়ীদের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সুষ্ঠ বিচার ও শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সরকার আমাদের দাবি মানতে অপারগ হলে আমরা বৃহত্তর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

জাতীয়তাবাদী শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের সহ সভাপতি আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর শ্রমিকদলের সভাপতি খন্দকার জুলফিকার মতিন, সাধারন সম্পাদক শাহ আলম রাজা, দক্ষিন এর সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল, সিনিয়র সহ সভাপতি সুমন ভূঁইয়া, সহ সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/বিইউ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :