ঈদ উপলক্ষে আসছে সালমার ‘পরদেশী’

প্রকাশ | ২১ এপ্রিল ২০২১, ১৪:১৪ | আপডেট: ২১ এপ্রিল ২০২১, ১৪:৩৩

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

ঈদকে সামনে রেখে নতুন নতুন গান রেকর্ডিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন ক্লোজআপ ওয়ান তারকা মৌসুমী আক্তার সালমা। কারণ, করোনা ও লকডাউনের কারণে স্টেজ শো আপাতত বন্ধ। তাই রেকর্ডিং নিয়েই যত ব্যস্ততা সালমার। সম্প্রতি তিনি কণ্ঠ দিলেন ‘পরদেশী’ শিরোনামে নতুন একটি গানে।

এ গানের কথা লিখেছেন সবুজ অরণ্য। সুর ও সংগীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ। গানটির একটি ভিডিও-ও নির্মাণ করা হয়েছে। নির্মাতা সূত্রে জানা গেছে, ঈদকে সামনে রেখে সিডি প্লাসের ব্যানারে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলসহ বেশ কয়েকটি অডিও-ভিডিও শেয়ারিংয়ের মাধ্যমে মিউজিক ভিডিওটি প্রকাশ করা হবে।  

করোনার কারণে স্টেজ শো আপাতত বন্ধ থাকলেও স্টুডিও রেকর্ডিং নিয়ে ভালোই ব্যস্ত সময় পার করছেন ফোক ঘরানার জনপ্রিয় শিল্পী সালমা। প্রস্তুত হচ্ছে ঈদের উপহার নিয়ে।

নতুন গান ‘পরদেশী’ প্রসঙ্গে সালমা বলেন, ‘এ বছর স্টেজ শো নিয়ে ব্যস্ততা নেই বললেই চলে। তাই হাতে থাকা সময়টা কাজে লাগাচ্ছি। প্রচুর গান রেকর্ড করছি। এর মধ্যে ২৫টার মতো গান রেকর্ড হয়ে আছে বিভিন্ন প্রতিষ্ঠানের। তার মধ্যে ‘পরদেশী’ গানটি অন্যতম। গানটির কথা ও সুর খুবই মনে লাগার মতো।’

কুষ্টিয়ার মেয়ে সালমা ২০০৬ সালে এনটিভিতে প্রচারিত সংগীত প্রতিযোগিতা ‘ক্লোজআপ ওয়ান’-এর দ্বিতীয় সিরিজের বিজয়ী। সেই থেকে তার উত্থান। তিনি বাংলাদেশের ঐতিহ্যগত লোকগীতি গাইতে পছন্দ করেন। গত প্রায় ১৫ বছরে বহু শ্রোতাপ্রিয় গানে তিনি কণ্ঠ দিয়েছেন। একক ও মিক্সড অ্যালবামের পাশাপাশি তিনি সিনেমায়ও গান গেয়েছেন।

ঢাকাটাইমস/২১এপ্রিল/এএইচ