বিএসএমএমইউয়ে বুধবার টিকা নিয়েছেন ১৭৯৫ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২১, ১৭:৫৮
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বুধবার মোট এক হাজার ৭৯৫ জন করোনার টিকা নিয়েছেন। বিএসএমএমইউর কনভেনশন সেন্টারে চলমান কঠোর লকডাউনের মধ্যেও আজ টিকা দেয়া হয়। এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক হাজার ৬০৪ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৯১ জন।

আজ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৩ হাজার ৯৪৮ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১৬ হাজার ৬৭৫ জন। এই কেন্দ্রে বুধবার টিকা নিয়েছেন বিএসএমএমইউর সাবেক উপাচার্য কামরুল হাসান খান, মেডিসিন অনুষদের ডিন মাসুদা বেগম, ইউজিসির সদস্য ড. বিশ্বজিত চন্দ্র প্রমুখ।

বেতার ভবনের পিসিআর ল্যাবে বুধবার পর্যন্ত এক লাখ ৩৪ হাজার ১৫৩ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে আজ পর্যন্ত ৯১ হাজার ২৬১ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে আজ সকাল আটটা পর্যন্ত আট হাজার ১৯৪ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন চার হাজার ৬৪৩ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিন হাজার ৮৪৫ জন। বর্তমানে ভর্তি আছেন ১৮৫ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ১৮ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন নয়জন।

বুধবার বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ তার কার্যালয়ে প্রশাসনিক মিটিং, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান সাইফ উলাহ মুন্সী, ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউসি) সাবেক পরিচালক মো. শফিকুল ইসলাম, বর্তমান পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. হরষিত কুমার পালের সাথে আলাদাভাবে তিনটি গুরুত্বপূর্ণ সভায় মিলিত হন। আইকিউসির সভায় স্বাস্থ্য শিক্ষা, সেবা, প্রশিক্ষণ, ক্লাসরুম, আবাসন ইত্যাদি বিষয় নিয়ে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী উন্নয়নের জন্য প্রস্তাব করা হয় এবং উপাচার্য এ সকল বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে সহায়তার কথা উল্লেখ করেন। এছাড়াও উপাচার্য ডা. মিল্টন হলে কলসালটেন্ট ও মেডিকেল অফিসারদের সাথে একটি গুরুত্বপূর্ণ সভায় অংশ নিয়ে চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম নিয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন ।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :