হিন্দু সম্প্রদায়ের কয়েক পরিবারকে হুমকি দেয়ায় আটক ১

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২১, ২০:৫১

টাঙ্গাইলের মির্জাপুরে হিন্দু সম্প্রদায়ের কয়েকটি পরিবারকে ছুরি দেখিয়ে ভয় দেখানোয় মীর শহীদুর রহমান (৫০) নামে একজনকে আটক করে গণধোলাই দিয়েছে এলাকাবাসী। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ সময় ওই ব্যক্তির দোকান ঘরের চালের উপর থেকে একটি ছুরি, একটি দা, দুটি লাঠি ও একটি হাতুরি উদ্ধার করে পুলিশ।

বুধবার দুপুরে উপজেলার বানাইল ইউনিয়নের আটঘরি এলাকায় এ ঘটনা ঘটে। শহীদুর রহমান আনাইতারা ইউনিয়নের আটঘরি গ্রামের মৃত সেকান্দার আলীর ছেলে।

এলাকাবাসী জানান, মীর শহীদুর রহমানের বাড়ির সামনে তার একটি দোকানঘর রয়েছে। সে মাঝে মধ্যে ছুরি, দা, লাঠি নিয়ে আটঘরি গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাড়িতে গিয়ে মূর্তি ঘরের সামনে গিয়ে শুয়ে থাকে। ধর্মীয় পোস্টার ছিঁড়ে ফেলে। এছাড়া বিভিন্নভাবে হিন্দু সম্প্রদায়ের পরিবারের সদস্যদের হুমকি দেয়।

দুপুরে মীর শহীদুর রহমান দা ও লাঠি নিয়ে আনন্দ মোহন চক্রবর্তীর বাড়িতে গিয়ে হুমকি দেয়। পরে মন্দিরের সামনে থাকা ধর্মীয় পোস্টার ছিঁড়ে ফেলে। মন্দির ঘরে প্রবেশের চেষ্টা করে তালা থাকায় ভেতরে যেতে না পেরে বারান্দায় শুয়ে থাকে। তার ভয়ে বাড়ির লোকজন ঘরে তালা দিয়ে ভেতরে অপেক্ষা করতে থাকে। গ্রামের লোকজন খবর পেয়ে তাকে আটক করে গণধোলাই দেয়। পরে আটঘরি বাজারে নিয়ে আটকে রেখে পুলিশ খবর দেয়।

আটঘরি গ্রামের আনন্দ মোহন চক্রবর্তী ও তার স্ত্রী গায়েত্রী চক্রবতী জানান, মাঝে মধ্যেই শহীদুর ছুরি ও লাঠি নিয়ে তাদের বাড়িতে গিয়ে বাড়ির লোকজনকে ভয়ভীতি প্রদর্শন করে। এছাড়া মন্দির ঘরে প্রবেশের চেষ্টা করে। তালা থাকায় ভেতরে প্রবেশ করতে পারে না। মন্দিরের সামনে ধর্মীয় পোস্টার ছিড়ে ফেলে। তার ভয়ে আমরা আতঙ্কে দিন পার করি।

গ্রামের দিলীপ সরকার, প্রণব কুমার রায়, অঞ্জলী সরকার, দিপালী সরকার জানান, মীর শহীদুর রহমান শুধু হিন্দু সম্প্রদায়ের লোকজনকে ছুরি, দা ও লাঠি নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে। আমরা সবসময় তার ভয়ে ভীত থাকি।

আনাইতারা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে সদস্য ও গ্রামের বাসিন্দা সামছুর রহমান সন্টু, সমাজসেবক মীর আসাদুল ইসলাম সাজু ও মীর মঞ্জুর রহমান জানান, শহীদুরের বিরুদ্ধে বিভিন্ন সময়ে হিন্দু সম্প্রদায়ের পরিবারকে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ রয়েছে।

মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) দিপু সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে শহীদুর কিছুটা মানসিক ভারসাম্যহীন বলে তিনি ধারণা করছেন।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক জানান, এলাকাবাসীর অভিযোগে শহীদুরকে আটক করা হয়েছে। মানসিক ভারসাম্যহীন হলে পরিবারের সাথে কথা বলে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :