লড়াই করেও হারল সাকিববিহীন কলকাতা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২১, ০০:৩৯ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ০০:২৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) নিজেদের চতুর্থ ম্যাচে দলে সুযোগ পাননি সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডারকে বাদ দিয়ে খেলা এই ম্যাচে নিশ্চিত হারের মুখ থেকে জয়ের স্বপ্ন দেখে কলকাতা। কিন্তু কার্তিক-রাসেল-কামিন্সদের শেষ প্রচেষ্টা জয় এনে দিতে পারেনি দুইবারের চ্যাম্পিয়নদের। কলকাতা নাইট রাইডার্সকে ১৮ রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসের বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ২২০ রান তুলে চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২০২ রানে থেমেছে ইয়ন মরগানদের ইনিংস।

এক সময় মনে হচ্ছিল একশোর কোটাও পার করতে পারবে না কলকাতা। কেননা পাহাড় সমান ২২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’র ছয় ওভার শেষ হতে না হতেই পাঁচ টপঅর্ডার ব্যাটসম্যানকে হারায় সাকিবের দল।

মাত্র ৩১ রানে ৫ উইকেট হারানো দলকে প্রথমে জয়ের স্বপ্ন দেখান আন্দ্রে রাসেল এবং দিনেশ কার্তিক। ষষ্ঠ উইকেট জুটিতে মাত্র ৩৬ বলে তাদের করা ৮১ রানের জুটিতেই জিততে চায় কলকাতা শিবির। ২২ বলে ৫৪ রানে রাসেল এবং ২৪ বলে ৪০ রান তুলে আউট হন কার্তিক।

তাদের দুজনের অধরা কাজটা সম্পন্ন করার দায়িত্ব নেন দলীয় অলরাউন্ডার প্যাট কামিন্স। শেষ পাঁচ ওভারের খেলায় যথাক্রমে নাগরকোটি, বরুণ এবং প্রসিদ্ধ কৃষ্ণাকে নিয়ে লড়াই চালিয়ে যান তিনি। প্রায় জিতেই যাচ্ছিল কলকাতা। কিন্তু তার সতীর্থরা ঠিকঠাক সঙ্গ দিতে পারেননি। ১৯ এবং ২০ ওভারের খেলায় বরুণ এবং কৃষ্ণা রান আউট হলে জয়ের স্বপ্ন আর পূর্ণ করা সম্ভব হয়নি।

৩৪ বলে ৬৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিতই থাকেন কামিন্স।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনারের গড়া ১১৫ রানে জুটিতেই রানের পাহাড় গড়তে থাকে চেন্নাই। ৪২ বলে ৬৪ রান করে গাইকোয়াদ ফিরলেও শেষ পর্যন্ত খেলে যান ডু প্লেসিস। চেন্নাইয়ের ইনিংসে ১২ বলে ২৫ রান মঈন আলির এবং ৮ বলে ১৭ রান ধোনির। আর ইনিংসে শেষ ১ বল খেলে ৬ রান করেন রবিন্দ্রো জাদেজা।

অন্যদিকে মাত্র ৬০ বলে ৯৫ রান তুলে অপরাজিত থাকের প্লেসিস। তার ইনিংসটি ৯টি চার এবং ৪টি ছয়ে সাজানো।

(ঢাকাটাইমস/২২ এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :