কার্ডিজকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল

প্রকাশ | ২২ এপ্রিল ২০২১, ১১:৩১ | আপডেট: ২২ এপ্রিল ২০২১, ১১:৪১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

দারুণ জমে উঠেছে স্প্যানিশ লা-লিগার খেলা। পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে লড়ছে তিন জায়ান্ট ক্লাব। একবার শীর্ষে উঠছে অ্যাতলেটিকো মাদ্রিদ তো অন্যবার রিয়াল। আবার কখনো এই দুই দলকে পেছনে ফেলছে বার্সেলোনা। তবে এবার সবার উপরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতের ম্যাচে কার্ডিজকে ৩-০ গোল ব্যবধানে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

৩২ ম্যাচে ২১ জয় ও সাত ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৭০। সমান পয়েন্ট ৩১ ম্যাচ খেলা অ্যাতলেটিকোর। আর ৩০ ম্যাচে ৬৫ন পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান করছে শিরোপাপ্রত্যাশী বার্সেলোনা।

দ্বাদশ মিনিটে মিডফিল্ডার হায়রো ইসকুয়ের্দোর শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক থিবো কোর্তোয়া।

ধীরে ধীরে বলের নিয়ন্ত্রণ হারাতে থাকে রিয়াল। পারছিল না তেমন চাপ দিতেও। এর মাঝেই ৩০তম মিনিটে বেনজেমার সফল স্পট কিকে এগিয়ে যায় তারা। ডি-বক্সে ভিনিসিউস জুনিয়র পেছন থেকে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

এগিয়ে গিয়ে যেন ছন্দ ফিরে পায় রিয়াল। সাত মিনিটের ব্যবধানে আরও দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় তারা।

৩৩তম মিনিটে দারুণ গোছালো আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে দলটি। বাঁ দিকে ডি-বক্সে একজনকে কাটিয়ে ডান পোস্টে দারুণ ক্রস বাড়ান বেনজেমা। হেডে লা লিগায় নিজের প্রথম গোল করেন রাইট-ব্যাক ওদ্রিওসোলা।

এরপর ৪০তম মিনিটে কাসিমিরোর ক্রস থেকে দারুণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন বেনজেমা। চলতি মৌসুমে লিগে এটি ছিল তার ২১ নম্বর গোল।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে একসঙ্গে তিনটি পরিবর্তন করেন জিদান। চোট কাটিয়ে ফেরা রাফায়েল ভারানেকে তুলে নামান অনেক দিন পর ফেরা দানি কারভাহালকে। খানিক পর তুলে নেন বেনজেমা ও মার্সেলোকেও।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এমএম)