১১ বছর ধরে শিকলে বন্দি রুহুল আমিন

জাহাঙ্গীর মাহমুদ, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)
| আপডেট : ২২ এপ্রিল ২০২১, ১৪:০০ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ১২:৫৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার জাঙ্গীর এলাকার ইদ্রিস আলীর মেধাবী ছেলে রুহুল আমিন। প্রায় ১ যুগ আগে ১৮ বছর বয়সী হারান মানসিক ভারসাম্য। এরপর থেকে শিকলবন্দি হয়ে রয়েছেন তিনি। অর্থাভাবে চিকিৎসাও করাতে পারেনি তার পরিবার।

দিনমজুর ইদ্রিস আলী জানান, ছোট বেলা থেকেই মেধাবী রুহুল আমিন। ক্লাসে কখনো দ্বিতীয় হতো না সে। ২০১০ সালে উপজেলার মাঝিনা ইসলামীয়া দাখিল মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে। কিন্তু পরীক্ষার ফলাফল আসার আগে হঠাৎ করে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে রুহুল আমিন। এরপর তাকে রাজধানীর শ্যামলীর একটি মানসিক হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু টাকার অভাবে সেখানে দীর্ঘ সময় রাখাও সম্ভব হয়নি। এর মধ্যে রুহুল আমিনের মা মাসুদা বেগমের শরীরে ক্যান্সার ধরা পড়ে। ক্যান্সার আক্রান্ত স্ত্রী ও মানসিক ভারসাম্য হারানোর ছেলের চিকিৎসা করাতে ইদ্রিস আলী গোয়ালের গরু থেকে শুরু করে ঘরের আসবাবপত্র পর্যন্ত বিক্রি দিয়েছেন। এলাকাবাসী মিলে কিছু টাকা দিয়েও সহযোগীতা করেন। কিন্তু দুই বছর আগে মাসুদা বেগম মারা যান।

রুহুল আমিনের বড় ভাই রূপ মিয়া বলেন, ‘গত ১১ বছর ধইরা আমার ভাইরে শিকল দিয়া বাইন্দা রাখছি। আমরা তিন ভাইই দিন মজুরের কাম কইরা সংসার চালাই। টাহার অভাবে ছোট ভাইডারে চিকিৎসা করাইতে পারি নাই। এলাকার চেয়ারম্যান মেম্বার কাছে যাইয়াও কোনো লাভ অয় না। সরকারিভাবে যদি কোনো সহযোগিতা পাইতাম আমগো অনেক উপকার অইতো।’

উপজেলা সমাজসেবা অফিসার রিয়াজ উদ্দিন ঢাকা টাইমসকে বলেন, ওই যুবকের পরিবারকে উপজেলা নির্বাহী অফিসার বরাবর সাহায্যের জন্য আবেদন করতে হবে। আবেদনের ভিত্তিতে জাতীয় সামাজিক কল্যাণ সংস্থ্যার অধীনে তার চিকিৎসার জন্য আর্থিকভাবে সহযোগীতা পাবেন।

ঢাকাটাইমস/২২ এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :