নোয়াখালীতে বিধিনিষেধ না মানায় ৫৫ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ | ২২ এপ্রিল ২০২১, ১৩:৫৭

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীতে লকডাউন কার্যকর করতে মাঠে কাজ করছে নির্বাহী হাকিমগণ ও পুলিশ। জরিমানাও করা হয়েছে অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে। বুধবার সরকারি নির্দেশ অমান্য করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫৫টি মামলায় ৫৮ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে জেলায় গত কয়েক দিনের তুলনায় বেড়েছে যানবাহনের সংখ্যা। বিভিন্ন হাট বাজার, অলিগলি ও সড়কে বেড়েছে মানুষের সংখ্যা। বেশির ভাগ মানুষই মানছে না স্বাস্থ্যবিধি। এক অটোরিকশায় গাধাগাধি করে যাতায়ত করছে। বৃহস্পতিবার এমন চিত্র দেখা গেছে জেলার বিভিন্ন স্থানে।

জেলা প্রশাসনের কার্যালয় সূত্রে জানা গেছে, সরকারের নির্দেশিত লকডাউন ও জনগণকে স্বাস্থ্যবিধি মানতে বুধবার রাত পর্যন্ত জেলার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করেন নির্বাহী হাকিমদের ১০টি দল। জনগণকে সচেতন করতে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসক।

অন্যদিকে, নোয়াখালীর বেগমগঞ্জে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৪ জনে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৫৩ জন। জেলায় মোট আক্রান্তে সংখ্যা সাত হাজার ১২৪ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৬৪০ জন।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/পিএল)