কতদিন ভেবেছি দীর্ঘ সময় নিয়ে তাঁর জীবনের গল্প শুনব, লিখব

ফরিদা ইয়াসমিন
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ১৪:১৮

কবরী এক মিস্টি হাসির নাম। এক সংগ্রামের নাম। চট্টগ্রামের ১৩ বছরের মিস্টি মেয়ে মিনা পাল। ছায়াছবির জগতে প্রবেশ। অনেক চড়াই উৎরাই পেরিয়ে দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে কবরী সারোয়ার-সারাহ বেগম কবরী। অভিনেত্রী ,পরিচালক থেকে রাজনীতিতে। নির্বাচিত হন জাতীয় সংসদ সদস্য ।

মনে হতে পারে কী বর্ণাঢ্য ক্যারিয়ার। কিন্তু না জীবনের বাঁকে বাঁকে করতে হয়েছে লড়াই সংগ্রাম। জীবনের সব কস্ট যেন মিস্টি হাসির আড়ালে ঢেকে রেখেছেন। তাঁর পুরো জীবনটা ছায়াছবির গল্পকেও হার মানায়। কবরী এক সাহসের নাম। আত্মবিশ্বাসের নাম।

কতদিন ভেবেছি দীর্ঘ সময় নিয়ে তাঁর জীবনের গল্প শুনব, লিখব। ২০১৯ এ শেষ দিকে কলকাতার একটি অনুষ্ঠানে দেখা হলে বলেছিলামও। মিস্টি হেসে বলেছিলেন ঢাকায় এসে যোগোযোগ করেন। করব করব করে ব্যস্ততার কারণে হয়ে উঠেনি। এরমধ্যে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদযাপন কমিটির মিটিংয়ে দেখা হলো, যতক্ষণ কথা বললেন হাতটা ধরে রাখলেন। মানুষ হিসাবে অসাধারণ । খুব অল্প পরিচয়ে এত আপন করে নিতে জানতেন কিংবদন্তী এই শিল্পী।

২০২০ শুরু হলো কোভিড১৯ নিয়ে আমাদের সকলের যুদ্ধ। জীবনের পরতে পরতে যুদ্ধ জয় করে এসে অবশেষে কোভিডের কাছে হেরে গেলেন কবরী। কিন্ত বাঙ্গালীর হৃদয় থেকে হারিয়ে যাবেন না আপনি কখনো। গভীর শ্রদ্ধা ও শোক।

লেখক: সভাপতি, জাতীয় প্রেসক্লাব

ঢাকাটাইমস/২২এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :