দ্বিতীয় সেশনে শান্ত-মুমিনুলকে হারিয়েছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২১, ১৬:১১ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ১৫:২৮

দেশসেরা জুটির রেকর্ড গড়ার পর দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। এরপর আর বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে পারলেন না দলীয় অধিনায়ক ‍মুমিনুল হকও। তিনি ফিরেছেন ১২৭ রানে। ফলে দিনের দ্বিতীয় সেশনে ২ উইকেট হারিয়ে ৬২ রান তুলেছে সফরকারীরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৪৪০ রান।

২২ রানে মুশফিকুর রহিম এবং ১২ রানে লিটন অপরাজিত রয়েছেন।

দ্বিতীয়দিনের খেলায় প্রথম উইকেট হিসেবে শান্তকে হারায় বাংলাদেশ। ম্যাচের ১২৫তম ওভারের খেলায় নিজে বল করে শান্তর তুলে দেয়া মামুলি ক্যাচ লুফে নেন লঙ্কান বোলার লাহিরু কুমারা। আউট হওয়ার পূর্বে ৩৭৮ বলে ১৬৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন নাজমুল হোসেন শান্ত। তার খেলা ইনিংসটি ১৭টি চার এবং ১টি ছয়ে সাজানো।

এরপর ১৪০তম ওভারে ধনঞ্জয়া ডি সিলভার বলে লাহিরু থিরিমান্নের হাতে ক্যাচ তুলে দেন মুমিনুল হক। আউট হওয়ার পূর্বে ১২৭ রান করেন তিনি। তার ৩০৪ বলে খেলা ইনিংসটি ১১টি চারে সাজানো।

প্রথমদিনের খেলায় নাজমুল হাসান শান্তর সেঞ্চুরি এবং তামিম-মুমিনুলের হাফ সেঞ্চুরিতে দিনশেষে ২ উইকেটে ৩০২ রান সংগ্রহ করে বাংলাদেশ। দ্বিতীয়দিনের খেলায় আজ ফের ব্যাট করতে নামেন শান্ত-মুমিনুলরা।

এদিন ব্যাট করতে নেমে টেস্ট ক্যারিয়ারে বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক মুমিনুল হক। টেস্টে এখন তার মোট সেঞ্চুরির সংখ্যা ১১টি। মুমিনুল অপরাজিত রয়েছেন ১০৭ রানে।

বুধবার ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে কিছুটা বিচলিত ছিল টাইগার শিবির। কিন্তু দ্বিতীয় উইকেটেই ঘুরে দাঁড়ায় সফররত বাংলাদেশ।

সুরাঙ্গা লাকমালের করা ম্যাচের প্রথম ওভারে দুটো চার মেরে দুর্দান্ত শুরু করেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন তামিম। তামিম তুলে নেন তার ব্যক্তিগত ক্যারিয়ারের ৩০তম অর্ধ-সেঞ্চুরি। অন্যদিকে টেস্ট ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন শান্ত।

এই দুই টাইগার ব্যাটসম্যান মিলে গড়েন ১৪৬ রানের জুটি। ৯০ রানে তামিম ফিরলেও আপনতালে খেলতে থাকেন শান্ত। তৃতীয় উইকেটে অধিনায়ক মুমিনুল হক সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার পাশাপাশি রানের পাহাড়ই গড়ছে টাইগাররা। ‍দুজন মিলে গড়েন অবিচ্ছিন্ন ১৫০ রানের জুটি।

শ্রীলঙ্কান মধ্যে বল হাতে একমাত্র সফল বোলার বিশ্ব ফার্নান্দো। ৭৫ রানের খরচায় ২টি উইকেট পেয়েফেন তিনি। এছাড়া আর কেউেই উইকেটের দেখা পাননি।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :