‘সময়ের আগেই পদ্মার বাঁধের কাজ শেষ হবে’

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২১, ১৬:৪৪ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ১৬:৪২

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, নির্দিষ্ট সময়ের আগেই পদ্মার ডান তীর রক্ষা বাঁধের কাজ শেষ হবে ইনশাআল্লাহ্। করোনা মহামারির মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে পদ্মার ডান তীর রক্ষা বাঁধের ব্লক তৈরির কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। যাতে করে বর্ষা আসার আগেই আমরা অধিক ঝুঁকিপূর্ণ ভাঙনপ্রবন এলাকায় ব্লক ফেলে পদ্মার ভাঙন রোধ করে এলাকার মানুষের আতঙ্ক দূর করতে পারি। আশা করছি গত বছরের মতো এবারও পদ্মার ভাঙন দেখবে না শরীয়তপুরবাসী।

বৃহস্পতিবার বেলা ১১টায় পদ্মার ডান তীর রক্ষা বাঁধের চলমান কাজ পরিদর্শন শেষে মুলফৎগঞ্জ এলাকায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশনায় পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড আগামী এক মাসের মধ্যে হাওর অঞ্চলের ধান নিরাপদে কৃষকের গোলায় তুলে দেয়ার সব প্রস্তুতি সম্পন্ন করেছে। ইনশাআল্লাহ্ হাওর অঞ্চলের কৃষকের মুখের হাসি ধরে রাখতে আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও প্রস্তুত রয়েছেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল আলম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীবসহ প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :