জয়পুরহাটে তিন বাড়িতে আগুন

প্রকাশ | ২২ এপ্রিল ২০২১, ১৮:১৩

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

জয়পুরহাট পৌর এলাকার রহমতপুর মহল্লায় ভয়াবহ আগুনে পুড়ে গেছে তিনটি পরিবারের ছয়টি ঘর। বৃহস্পতিবার দুপুরে এ আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী আকতারা বলেন, আমি বাড়ির উঠানে বসেছিলাম। এসময় মিজানুরের বাড়ির টিনের উপর দিয়ে ধোঁয়া ও আগুন দেখতে পাই। মুহূর্তের মধ্যে এ আগুন পাশের তিনটি বাড়িতেও ছড়িয়ে পড়ে। তখন চিৎকার করে সবাইকে আগুন লাগার কথা জানাই। তৎক্ষণাৎ স্থানীয়রা চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানান, আগুনে ঘরের টিনসহ যাবতীয় মালামাল বিশেষ করে আসবাবপত্র, চাল-ডাল, কাপড়, নগদ টাকা, জমির দলিল ও অন্যান্য জিনিসপত্র পুড়ে ছাই হয়েছে। এতে তাদের ক্ষতি হয়েছে প্রায় ছয় লাখ টাকা। তাদের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

জয়পুরহাট ফায়ার সার্ভিসের লিডার জহুরুল ইসলাম দেওয়ান জানান, খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার আপ্রাণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

এদিকে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরাফাত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে অফিসার পাঠিয়েছে। ক্ষতির পরিমাণ পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারদের সরকারি সহায়তা দেওয়া হবে।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এলএ)