ব্যবসায়ী হত্যা: বিচার বিভাগীয় তদন্তের দাবি

প্রকাশ | ২২ এপ্রিল ২০২১, ২০:২৭ | আপডেট: ২২ এপ্রিল ২০২১, ২১:১০

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধায় পাদুকা ব্যবসায়ী হাসান আলী হত্যা মামলার বিচারের দাবিতে গঠিত ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’র নেতৃবৃন্দের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা হয়েছে। বৃহস্পতিবার বিকালে জেলা জাসদ কার্যালয়ে এই মতবিনিময় সভা হয়।

হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের আহবায়ক আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে মতবিনিময় সভায় মঞ্চের সদস্য ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন- মিহির ঘোষ, ময়নুল ইসলাম রাজা, ওয়াজিউর রহমান রাফেল, গোলাম মারুফ মনা, জিয়াউল হক জনি, মনজুর আলম মিঠু, গোলাম রব্বানী, মোস্তফা মনিরুজ্জামান, কাজী আবু রাহেন শফিউল্যাহ, মৃনাল কান্তি বর্মণ, রেজাউন্নবী রাজু, জেলা বারের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবু প্রমুখ।

জাহাঙ্গীর কবির তনুর সঞ্চালনায় মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন- অমিতাভ দাশ হিমুন, দীপক কুমার পাল, আরিফুল ইসলাম বাবু, হেদায়েতুল ইসলাম বাবু, খালেদ হোসেন, রিকতু প্রসাদ, শামীম আল সাম্য, এসএম বিপ্লব ও মিলন খন্দকার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘হাসান আলী হত্যার ঘটনায় অভিযুক্ত ওসি (তদন্ত) ও পুলিশ কর্মকর্তাদের প্রত্যাহার যথেষ্ট নয়। দ্রুত তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। এই হত্যার দায় সদর থানার ওসি কোনভাবেই এড়াতে পারেন না। ওসি’কে এই হত্যা মামলায় আসামি হিসেবে অন্তর্ভুক্ত করতে হবে। ’

তারা আরও বলেন, ‘পুলিশকে বাঁচানোর নানারকম ষড়যন্ত্র আমরা লক্ষ্য করছি। ইতোমধ্যে বাদীর এজাহারে বর্ণিত ঘটনাকে পাশ কাটিয়ে মিথ্যা ফরওয়ার্ডিং দেয়া হয়েছে। তারা এই মিথ্যা ফরওয়ার্ডিং এর তীব্র প্রতিবাদ জানান এবং পুরো ঘটনার একটি বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান বক্তারা।

বক্তারা অতীতের দেশ কাঁপানো তিশা হত্যা ও সাজিদ হত্যার ঘটনায় বিচারের আন্দোলনের উল্লেখ করে বলেন, ‘হাসান হত্যা মামলা ভিন্ন খাতে প্রবাহের ষড়যন্ত্র হলে গাইবান্ধাবাসী তা প্রতিহত করবে।’

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এলএ)