পশ্চিমবঙ্গে ষষ্ঠ দফার ভোট অনুষ্ঠিত, মোদির সফর বাতিল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২১, ২১:২০ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ২১:১৭

৮ দফায় ২৯৪ আসনের পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচনের ষষ্ঠ দফার ভোট গ্রহণ হয়েছে। আর মাত্র দু দফার ভোট বাকি আছে। আজ বৃহস্পতিবার বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্য দিয়ে ৪ আসনের ভোট গ্রহণ হয়েছে। এদিকে, আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্ধারিত পশ্চিমবঙ্গ সফর বাতিল করা হয়েছে।

আজ যে চারটি জেলায় ভোট হয়েছে তা হলো উত্তর চব্বিশ পরগনা, নদীয়া, পূর্ব বর্ধমান ও উত্তর দিনাজপুর। এর মধ্যে উত্তর চব্বিশ পরগনায় ১৭, উত্তর দিনাজপুর ও নদীয়ায় ৯টি করে এবং পূর্ব বর্ধমানে ৮টি আসনে ভোট নেয়া হয়েছে।

সর্বশেষ গত ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই ৪৩টি আসনের মধ্যে তৃণমূল পেয়েছিল ৩২টি আসন। সিপিএম চারটি আর বিজেপি কোনো আসন পায়নি। তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আলোকে হিসাব করলে দেখা যায়, তৃণমূল পেয়েছিল ২৪টি, বিজেপি ১৯টি এবং কংগ্রেস ও সিপিএম কোনো আসন পায়নি।

বিধানসভার সর্বশেষ দুই দফার নির্বাচন হবে ২৬ ও ২৯ এপ্রিল। ফলাফল ঘোষিত হবে ২ মে।

মোদির সফর বাতিল

শুক্রবার শেষ দুই দফার ভোটের প্রচারে রাজ্যের ৪ জায়গায় আসার কথা ছিল মোদির। কিন্তু বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ টুইট করে মোদি নিজেই জানান, দেশের কোভিড পরিস্থিতি নিয়ে দিল্লিতে গুরুত্বপূর্ণ বৈঠক থাকায় তিন বাংলা সফর বাতিল করছেন। পরে সন্ধ্যায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, সফর বাতিল হলেও শুক্রবার বিকেল ৫টায় দিল্লি থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

সপ্তম এবং অষ্টম দফায় রাজ্যে মোট ৭১ আসনে ভোটগ্রহণ বাকি রয়েছে। তার মধ্যে সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে প্রার্থী মৃত্যুর কারণে ভোটগ্রহণ ১৬ মে। ফলে শেষ দু’দফায় মোট ৬৯ আসনে ভোটগ্রহণ। এর মধ্যে চার জেলার ৫৬ আসনের প্রচারই লক্ষ্য ছিল মোদির। সফর বাতিল হলেও সেই সব সভাস্থলেই জায়ান্ট স্ক্রিনে তার বক্তৃতা সম্প্রচারিত হবে শুক্রবার। মোদির শুক্রবারের ভার্চুয়াল বক্তৃতা সম্পর্কে বিজেপির পক্ষে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের ৫৬ আসনের জন্য একটিই বক্তৃতা দেবেন মোদি।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :