বাগেরহাটে হিজড়া-যৌনকর্মীদের খাদ্য সহায়তা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ২১:৪৪

বাগেরহাটে লকডাউনে কর্মহীন হয়ে পড়া হিজড়া, যৌনকর্মী, ডোম ও ঋষি সম্প্রদায়ের দেড় শতাধিক জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকালে বাগেরহাট শহরতলীর খানকা শরীফ, পতিতাপল্লী ও হাড়িখালী এলাকায় গিয়ে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক এসব খাদ্য সহায়তা পৌঁছে দেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি পরিবারকে ১৫ কেজি করে চাল দেয়া হয়।

করোনা ভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরুর পর লকডাউনে বাগেরহাটে কর্মহীন হয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর মাঝে এই প্রথম খাদ্য সহায়তা দিল প্রশাসন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশসক (সার্বিক, আইসিটি ও শিক্ষা) মো. রিজাউল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর তালুকদার আব্দুল বাকি, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর তানিয়া খাতুন ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু এ সময় সাথে ছিলেন।

বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, লকডাউনের দ্বিতীয় ঢেউয়ে বাগেরহাটের কর্মহীন হয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তা দিচ্ছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে আপাতত সবচেয়ে বেশি অসহায় অবস্থায় থাকা যৌনকর্মী, ডোম, ঋষি ও হিজড়া সম্প্রদায়ের জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তা দিয়েছি। সরকারও শিগগির লকডাউনে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষদের সহায়তার জন্য বরাদ্দ দিচ্ছে। আগামী কিছুদিনের মধ্যে তাদেরও সহায়তা দেয়া হবে।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :