কুমিল্লায় চার শতাধিক অসচ্ছলকে ইফতার দিলো প্রশাসন

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২১, ২২:৩০

করোনায় লকডাউনে অর্থিক সংকটে পড়া অসচ্ছল, গরিব ও ভাসমান মানুষদের মাঝে ইফতারসামগ্রী বিতরণ শুরু করেছে কুমিল্লা জেলা প্রশাসন। সেই সাথে ৭১ এর মুক্তিযুদ্ধের রনাঙ্গনে অংশ নেয়া শতাধিক গরিব মুক্তিযোদ্ধার মাঝে ইফতারসামগ্রীর উপহার প্রদান করা হয়।

বৃহস্পতিবার কুমিল্লা নগরীর সার্কিট হাউজ মোড়ে ঈদগাঁও এর সামনে দেড় শতাধিক রিকশাচালক, অসচ্ছল, গরিব ও ভাসমান মানুষের মাঝে ইফতারসামগ্রী বিতরণের মধ্যদিয়ে কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

তিনি জানান, সরকারের ঘোষণা অনুসারে করোনায় লকডাউনে অর্থিক সংকটে পড়া অসচ্ছল, গরিব ও ভাসমান মানুষদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ শুরু করা হয়েছে। এটি অব্যাহত থাকবে। ত্রাণ বিতরণের প্রথম দিন বৃহস্পতিবার ১০০ গরিব মুক্তিযোদ্ধার মাঝে ইফতারসামগ্রী প্রদান করা হয়। এছাড়া সার্কিট হাউজ মোড়ে ১৫০ জনসহ নগরীর আরও তিনটি স্পটে ৫০ জন করে মোট ৩০০ অসচ্ছল, গরিব ও ভাসমান মানুষের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করা হয়। সেই সাথে মুক্তিযোদ্ধাসহ মোট ৪০০ জনের মাঝে ইফতারসামগ্রী পৌঁছে দিয়েছেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা।

জেলা প্রশাসক আরও বলেন, যাদের ঘরে খাবার নেই, লজ্জায় অন্যের কাছে বলতে পারেন না। এমন অনেকেই আমাদের সাথে যোগাযোগ করছেন। আমরা গোপনে ওই পরিবারগুলোকে ত্রাণ পৌঁছে দিচ্ছি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ইফতারসামগ্রীর মধ্যে রয়েছে- আধা কেজি ছোলা বুট, এক লিটার তেল, আতপ চাল, লবণ, চিনি এককেজি করে, এক প্যাকেট সেমাই, দুইটি সাবান ও কিছু খেজুর।

এসময় উপস্থিত ছিলেন- কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ, মাজহারুল ইসলাম, মো. মারুফ হাসান ও অমিত দত্ত।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :